ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাকরি দিতে চেয়ে টাকা আত্মসাৎ করতেন তারা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
চাকরি দিতে চেয়ে টাকা আত্মসাৎ করতেন তারা 

ঢাকা: সিকিউরিটি গার্ডে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করার অভিযোগে সাতজনকে আটক করেছে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।  

বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর দক্ষিণখান থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- রিয়াজুল হক (৪২),     মোছা. আনোয়ারা খানম আলো (৩৩), সাহেদ করিম (৪৫), রাসেল মিয়া (৩০), নয়ন মিয়া (২৮), ফয়েজ উদ্দিন (২২) ও জাকারিয়া (১৯)।

তাদের কাছ থেকে ওয়াকিটকি সেট পাঁচটি, ওয়াকিটকি চার্জার দুটি, স্ক্যানার দুটি, সিল দুটি, কম্পিউটার সেট দুটি, ভর্তি ফরম ২০টি, ভিজিটিং কার্ড ১০০টি, ও নগদ ৭১ হাজার ৬৭২ টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৪-এর সহকারী পরিচালক (সহকারী পুলিশ সুপার) জিয়াউর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪-এর একটি দল বুধবার বিকেল ৫টার দিকে রাজধানীর দক্ষিণখান থানা এলাকার বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেডের অফিসে অভিযান চালায়। অভিযানে সিকিউরিটি গার্ডে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করার অভিযোগে প্রতারক চক্রের সাত সদস্যকে আটক করা হয়।

জিজ্ঞাসাবদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা সাধারণ ও নিরীহ লোকজনদের কাছ থেকে বিপুল পরিমাণের নগদ অর্থ প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে আসছিলেন। তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। আসামিরা দীর্ঘদিন ধরে দক্ষিণখান এলাকায় বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লি. নামে অফিস খোলে।  

তিনি আরও জানান, তারা বিজ্ঞাপন দিয়ে সাধারণ লোকজনকে আকৃষ্ট করত। পরবর্তীতে আসামিরা অসংখ্যা লোকেদের কাছ থেকে ফরম, ইউনিফরম ক্রয় বাবদ বিভিন্ন অঙ্কের টাকা নিয়ে তাদের চাকরি না দিয়ে টাকা অত্মসাৎ করে আসছিল। ভুক্তভোগীরা তাদের টাকা ফেরত চাইলে আসামিরা তাদের প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি প্রদান করে তাদের অফিস থেকে বের করে দিতো।

আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে। ভবিষ্যতে প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪-এর অভিযান অব্যাহত থাকবে বলে জানান এএসপি জিয়াউর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএমআই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।