ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বর্জ্য পরিষ্কারে ব্যান্ড পার্টি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
বর্জ্য পরিষ্কারে  ব্যান্ড পার্টি!

কুমিল্লা: ব্যান্ড পার্টির ঢোল-তবলার তাল আর মাইকিং করে বর্জ্য পরিষ্কার করেছে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক)। শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে নগরীর তিন নম্বর ওয়ার্ডে চলে এমন কার্যক্রম।

ঢোল-তবলার আওয়াজ  শুনে শিশু-কিশোররা দৌড়ে নিচে নেমে আসে। হ্যামিলনের বাঁশিওয়ালার মতো ব্যান্ড পার্টির পেছনে পেছনে ছুটতে থাকে তারা। উৎসুক জনতা ভবনের জানালা দিয়ে বাইরের এমন দৃশ্য উপভোগ করেন। সন্ধ্যা পর্যন্ত চলে এ কার্যক্রম।

কুসিক সূত্রে জানা যায়, চলতি বছরের জুন পর্যন্ত প্রতি সপ্তাহে অন্তত একদিন এমনভাবে ঢোল-তবলা বাজিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের বর্জ্য অপসারণ করা হবে। ক্রমান্বয়ে ২৭টি ওয়ার্ডে চলবে পরিচ্ছন্নতা অভিযান।

নগরীর রেসকোর্স এলাকার বাসিন্দা আবদুল মান্নান জানান, বাদ্যযন্ত্রের শব্দ শুনে বাসা থেকে নিচে নেমে আসি। নগরবাসীকে সচেতন করার এমন প্রচারণা ব্যতিক্রম।

কুসিক মেয়র মনিরুল হক সাক্কু জানান, সিটি করপোরেশেন গত ২২ জানুয়ারি থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে। অন্যান্য বছর আরও আগে শুরু করা হলেও করোনা ও লোকবলের সঙ্কটের কারণে এবার কিছুটা দেরি হয়েছে।

ব্যান্ড পার্টি সংযোজনের বিষয়ে তিনি বলেন, এটা করার উদ্দেশ্য হলো মানুষের মাঝে সচেতনতাবোধ সৃষ্টি করা।

তবে, অনেকের ধারণা এ বছর কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। সে কারণে হঠাৎ এমন কাজ নির্বাচনী প্রচারণার অংশ হতে পারে।

বাংলাদেশ সময়:  ২২৫৫ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।