ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

বাংলাবান্ধা বন্দরে হচ্ছে ফোর লেন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
বাংলাবান্ধা বন্দরে হচ্ছে ফোর লেন 

পঞ্চগড়: দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর (ভারত, বাংলাদেশ, নেপাল ও ভূটান) পঞ্চগড়ের বাংলাবান্ধ স্থলবন্দর এলাকায় যানজট নিরসনে পিএমপি (সড়ক) কর্মসূচির আওতায় বাংলাবান্ধা স্থলবন্দরে এক কিলোমিটার রাস্তা ফোর লেনে সম্প্রসারণ করার কাজের উদ্বোধন করা হয়েছে। আর এই এক কিলোমিটার রাস্তায় বাস দাঁড়ানোর জন্য থাকছে দুটি বাস বে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দিনগত রাতে পঞ্চগড় সড়ক জনপথের উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন। এর আগে একই দিন বিকেলে পঞ্চগড় সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে বাংলাবান্ধা এলাকায় জিরো পয়েন্ট থেকে এক কিলোমিটার ফোর লেন রাস্তার কাজের উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান।

পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, প্রায় ৯ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে এই ফোর লেন রাস্তার কাজের উদ্বোধন করা হয়েছে। যে কাজ এরই মধ্যে শুরুও হয়েছে।

সড়ক জনপথের উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মূলত বাংলাবান্ধা স্থলবন্দর এলাকাটি একটি গুরুত্বপূর্ণ এলাকা। অনেক সময় আমদানি-রফতানিতে রাস্তায় যানজট সৃষ্টি হয়ে থাকে। আর এতে দুর্ঘটনারও আশঙ্কা থাকে। যার কারণে যানজট নিরসনে এ কাজটি শুরু হয়েছে।

এদিকে জিরো পয়েন্ট থেকে এক কিলোমিটার ফোর লেন রাস্তার কাজের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম ও বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত-ই- খুদা মিলন।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘন্টা, জানুয়ারি ২৮, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa