ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম গঠনের প্রস্তাব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম গঠনের প্রস্তাব

ঢাকা: দু’দেশের মধ্যে ব্যবসায়িক সহযোগিতা জোরদারে ‘বাংলাদেশ-ওমান বিজনেস ফোরাম’ গঠনের প্রস্তাব দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

সোমবার (২৪ জানুয়ারি) ঢাকায় ওমানের নবনিযুক্ত চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) আব্দুল গাফফার বিন আব্দুল করিম আল-বুলুশির সঙ্গে এক বৈঠকে তিনি এ প্রস্তাব দেন।

ওমানের নতুন সিডিএ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সৌজন্য বৈঠক করেন।

শাহরিয়ার আলম বাংলাদেশে ওমানের নতুন রাষ্ট্রদূত হিসেবে সিডিএকে স্বাগত ও অভিনন্দন জানান। প্রতিমন্ত্রী আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়ে ওমানের স্বাধীন ও ভারসাম্যপূর্ণ পররাষ্ট্রনীতির ভূমিকার প্রশংসা করেন। তিনি ওমানে প্রচুর বাংলাদেশি কর্মীকে কাজের সুযোগ দেওয়ার জন্য ওমানি নেতৃত্ব ও জনগণের প্রশংসা করেন।

প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে সিডিএ পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সৌজন্য বৈঠক করেন। বৈঠকের সময় তারা জনশক্তি খাতে সহযোগিতা বাড়াতে জোর দেন।

পররাষ্ট্র সচিব কৃষি ও খাদ্য নিরাপত্তা, সমুদ্র অর্থনীতি, বাণিজ্য, আইটি এবং জলবায়ু পরিবর্তন ইত্যাদি খাতে দু’দেশের মধ্যে সহযোগিতায় জোর দেন।

রোববার (২৩ জানুয়ারি) নতুন সিডিএ পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের কাছে তার পরিচয়পত্র পেশ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa