ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইসি গঠনে আইন প্রণয়নে গঠনমূলক মতামত দিন: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ইসি গঠনে আইন প্রণয়নে গঠনমূলক মতামত দিন: কৃষিমন্ত্রী ড. মো আব্দুর রাজ্জাক

ঢাকা: নির্বাচন কমিশন গঠনের জন্য বুদ্ধিজীবী ও বিশেষজ্ঞদের অজুহাত না দিয়ে আইন প্রণয়নে গঠনমূলক মতামত দেওয়ার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো আব্দুর রাজ্জাক।  

সোমবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে বিএআরসির অধীনে এনএটিপি প্রকল্পের আওতায় উদ্ভাবিত প্রযুক্তির যাচাই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

কৃষিমন্ত্রী বলেন, দেশে ৫০ বছর নির্বাচন কমিশন গঠন করার জন্য কোনো আইন ছিল না। বর্তমান সরকার সেই আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করছে। অথচ একদল বুদ্ধিজীবী- বিশেষজ্ঞ বলছেন তড়িঘড়ি করে আইন করলে ভালো হবে না।  

তিনি বলেন, আমি তাদের বলবো, আইনের দুর্বলতা কোথায়, সমস্যা কোথায়-সেটি আপনারা দ্রুত তড়িঘড়ি করে বের করেন ও তুলে ধরেন। সময় কম-এ অজুহাত না দিয়ে আইন প্রণয়নে গঠনমূলক মতামত দিন।  

ড. রাজ্জাক বলেন, বাংলাদেশের বিরুদ্ধে সবসময়ই ষড়যন্ত্র চলমান আছে। স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি শক্তি এখনও বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র, অকার্যকর রাষ্ট্র করতে চাচ্ছে। কিন্তু তারা সফল হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় অদম্য গতিতে এগিয়ে চলেছে, ভবিষ্যতেও আমরা এ ধারা অব্যাহত রাখব।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
জিসিজি/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।