ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামগঞ্জে বনবিভাগের ৪০ লাখ টাকা পেল ১০১ উপকারভোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
রামগঞ্জে বনবিভাগের ৪০ লাখ টাকা পেল ১০১ উপকারভোগী চেক বিতরণ। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: ‘শেখ হাসিনার নির্দেশ, জলবায়ু সহিঞ্চু বাংলাদেশ’- এ প্রতিপাদ্যে লক্ষ্মীপুরের রামগঞ্জে সামাজিক বনায়নের ১০১ জন উপকারভোগীর মধ্যে ৪০ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।

বন সংরক্ষণ, বৃক্ষরোপণ ও পরিচর্যায় জনসাধারণকে উদ্বুদ্ধ করতে এ টাকা দেওয়া হয়।

 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলা এসএফপিসি আয়োজিত ২০০৪ থেকে ২০০৬ আর্থিক সনের সৃজিত আবর্তের লভ্যাংশের টাকার চেক উপকারভোগীদের দেওয়া হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী উপকূলীয় বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. ফরিদ মিঞা। এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী বিভাগের সহকারী বন সংরক্ষণ কর্মকর্তা ফিরোজ আলম চৌধুরী ও রামগঞ্জ উপজেলা বন কর্মকর্তা রফিকুল ইসলাম।  

আয়োজকরা জানায়, দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে সামাজিক বনায়ন তৈরিতে চুক্তিভিত্তিক গাছ বিক্রি করা হয়। এর আংশিক হারে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে ৪৫ ভাগ টাকা দেওয়া হয়েছে। এছাড়া রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয় উপকারভোগীদের ৫৫ ভাগ লভ্যাংশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।