ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ওসির নম্বর ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
ওসির নম্বর ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি!

রাজশাহী: থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মোবাইল ফোন নম্বর ক্লোন করে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছে চাঁদা দাবির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাত থেকে রাজশাহীর বাগমারা উপজেলায় এ ঘটনা ঘটে।

আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে এ উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইউপি নির্বাচনকে সামনে রেখে বাগমারা থানার ওসির সরকারি মোবাইল ফোন নম্বরটি ক্লোন করেছে প্রতারক চক্র। তারা নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছ থেকে থানার খরচ বাবদ টাকা দাবি করেছে। এতে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা বিভ্রান্তিতে পড়েছেন।

ভুক্তভোগীরা জানান, গত বৃহস্পতিবার রাত থেকে একটি প্রতারক চক্র বাগমারা থানার ওসির সরকারি নম্বর ক্লোন করে প্রার্থীর কাছ থেকে এভাবে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত চাঁদা দাবি করেছে। নির্বাচনকে সামনে রেখে থানা খরচ রয়েছে আর এ টাকা দিলে বিশেষ সুবিধাও দেওয়া হবে বলে প্রলোভন দিচ্ছে চক্রটি। টাকা পাঠানোর জন্য একাধিক বিকাশ নম্বরও দেওয়া হচ্ছে বিভিন্ন প্রার্থীকে। আর ফোন করার সঙ্গে সঙ্গে ওই বিকাশ নম্বরে দ্রুত দাবিকৃত টাকা পাঠানোর জন্যও তাগিদ দেওয়া হয়। শুক্রবার সকালেও ওসির ওই ক্লোন করা নম্বর থেকে একই প্রলোভন দিয়ে উপজেলার কয়েকজন চেয়ারম্যান পদপ্রার্থীর কাছে টাকা চেয়েছে প্রতারক চক্রটি।

এরমধ্যে শুক্রবার সকালে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যান পদপ্রার্থীর কাছে চক্রটি ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে। এর আগে গণিপুর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী এস এম এনামুল হকের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে ফোন দেওয়া হয়। তবে তিনি ওসির কণ্ঠের সঙ্গে পরিচিত থাকায় প্রতারক চক্রের বিষয়টি ধরে ফেলেন। ওই সময় তার আসল পরিচয় জানতে চাইলে ফোন কেটে দেওয়া হয়। এভাবে দুপুরের মধ্যে বিষয়টি জানাজানি হয়।

এ ঘটনায় সন্দেহ হলে দুপুরে সংশ্লিষ্টরা সরাসরি বাগমারা থানার ওসিকে বিষয়টি জানান। এরপরই ঘটনাটি প্রকাশ পায়। এ সময় তাদের ব্যবস্থা গ্রহণের কথা জানান ওসি।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ এরই মধ্যে এমন প্রতারণা থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।  

ওসি বলেন, তিনি বিষয়টি জানার পর নির্বাচনী প্রার্থীদের ফোন করে সতর্ক করে দিয়েছেন। আর এরই মধ্যে যারা প্রতারিত হয়েছেন তাদের নিয়ে প্রতারক চক্রকে শনাক্ত করতে মাঠে নেমেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।