ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

জাতীয়

অন্যের জমি দখল করে স্যুয়ারেজ সংযোগ!

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
অন্যের জমি দখল করে স্যুয়ারেজ সংযোগ! ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার সঙ্গে আতাত করে অন্যের জমি দখল করে স্যুয়ারেজ (পয়ঃনিস্কাশন) পানির সংযোগ দেওয়ার অভিযোগ উঠে হাজী মোতালেব নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সকালে সরজমিনে গিয়ে আশুলিয়ার ৫ নম্বর ওয়ার্ডের বি-বাংলা এলাকায় গিয়ে এর সত্যতা মিলেছে।

দেখা গেছে, সেলিনার মালিকানাধীন জমির ভেতর দিয়ে পাইপ দিয়ে স্যুয়ারেজ সংযোগ নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে সেলিনা ও তার পরিবারের মালিকানাধীন জমির বাউন্ডারি ভেঙে স্যুয়ারেজ পানির সংযোগ নেওয়ার চেষ্টা করে মোতালেব বাহিনী। এ সময় সেলিনা ও তার পরিবার বাধা দিতে গেলে তার ওপর হামলা চালায় হাজী মোতালেব, তার দুই ছেলে মাসুম ও সোহেলসহ স্থানীয় সন্ত্রাসীরা।

পরে সেলিনা জরুরি সেবা (৯৯৯) নম্বরে ফোন করে পুলিশ সাহায্য চাইলে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে। তার কিছু সময় পর আবারও অন্য পুলিশ গিয়ে সেলিনার পরিবারের তিন জনকে আটক করে নিয়ে যায়। একটি চাঁদাবাজির মামলা দেয়।

এ বিষয়ে জমির মালিক সেলিনা আক্তার বাংলানিউজকে বলেন, আমাদের মোতালেবের সঙ্গে অন্য জমি নিয়ে সমস্যা। কিন্তু সেই সমস্যা এই জমিতে নিয়ে এসেছে। আমার পৈত্রিক সূত্রে পাওয়া জমির ওপর দিয়ে মোতালেব ও তার দুই ছেলে পাশের একটি কারখানার সঙ্গে যোগসাজশে স্যুয়ারেজ সংযোগ নিচ্ছিল। আমরা বাধা দিতে গেলে আমাদের ওপর হামলা চালায়।

এ বিষয়ে হাজী মোতালেবের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদ্বীপ কুমার গোপ বাংলানিউজকে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্তে সত্যতা পেয়ে তিন জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছি। বিষয়টি এখন আদালতে কাছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa