ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ভারত থেকে এসে সিলেটে ভিক্ষা করছেন সীতারাম লাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
ভারত থেকে এসে সিলেটে ভিক্ষা করছেন সীতারাম লাল

সিলেট: অবৈধভাবে অনুপ্রবেশ করে সিলেটে এসে ভিক্ষা করার সময় সীতারাম লাল চন্দ্র (৫০) নামের এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।  

তিনি ভারতের ছত্তিশগড় প্রদেশের বিলাসপুর জেলার মরোয়ারী থানার মাটিয়াঢাল এলাকার শ্রী শ্যাম লাল চন্দ্র দাসের ছেলে।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, শুক্রবার (২৬ নভেম্বর) রাতে দক্ষিণ সুরমার ভার্থখলা থেকে সীতারামকে আটকের পর শনিবার (২৮ নভেম্বর) মামলা দায়ের করা হয়। পরে সেই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সীতারাম জানান, তিনি সাঁতার কেটে বাংলাদেশে প্রবেশ করেছিলেন। বেশ কিছুদিন আগে তিনি বাংলাদেশে এসে ভিক্ষাবৃত্তি করে চলছিলেন।  

অনুপ্রবেশের দায়ে দক্ষিণ সুরমা থানায় তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন এএসআই আমিনুর রহমান। গ্রেফতার সীতারাম ভারতের বিভিন্ন অংশে ঘুরে বেড়ান ৫৩ দিন। এরপর জাফলং সীমান্ত দিয়ে প্রায় এক মাস আগে নদী দিয়ে অবৈধভাবে সিলেটে এসে পৌঁছান।  

সিলেটে আসার পর রেলওয়েস্টেশনসহ বিভিন্নস্থানে ভিক্ষাবৃত্তিতে নেমে পড়েন সীতারাম। তিনি বাংলা ও হিন্দি ভাষায় কথা বলেন। তার কাছে পাসপোর্ট কিংবা কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এনইউ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa