ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুকে নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
বঙ্গবন্ধুকে নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব নেতাদের দেওয়া বাণী নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ফরেন সার্ভিস একাডেমিতে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

‘ওয়ার্ল্ড লিডার্স অন বঙ্গবন্ধু অ্যান্ড বাংলাদেশ’ শীর্ষক এ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এতে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিশ্ব নেতারা বাণী দিয়েছেন। সেই বাণী নিয়ে এ বইটি প্রকাশ করা হয়েছে। বইতে ২৩২টি বাণী সংকলন করা হয়েছে। এসব বাণীর মধ্যে বিশ্ব নেতারা বঙ্গবন্ধুকে কোন চোখে দেখেছেন সেটা উঠে এসেছে।

শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধুর বাণী নিয়ে প্রকাশিত বইটি বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে সরবরাহ করা হবে। বইটির মাধ্যমে তরুণরা বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্ব নেতাদের চিন্তাধারা বুঝতে পারবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।