ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আসামিদের আরও ৭ দিন রিমান্ড চাইবে সিআইডি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আসামিদের আরও ৭ দিন রিমান্ড চাইবে সিআইডি 

কুমিল্লা: কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে ধর্মীয় সহিংসতা সৃষ্টির মূল আসামিদের আটক করে আগামী দেড় মাসের মধ্যে আদালতে মামলার চার্জশিট দাখিল করা হবে। ইতোমধ্যে এ ঘটনার সিংহভাগ তদন্ত কাজ শেষ হয়েছে।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলার বাকি কাজ শেষ হবে।  

তবে রিমান্ডে থাকা ৪ আসামির কাছ থেকে যেসব তথ্য সংগ্রহ করা হয়েছে সেগুলো আরও ভালোভাবে যাচাই বাছাইয়ের জন্য রিমান্ডে থাকা চার আসামির শুক্রবার (২৯ অক্টোবর) নতুন করে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।  

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কুমিল্লার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান এ কথা বলেন।

তিনি বলেন, এ ঘটনার নেপথ্যে কারা জড়িত তাদের চিহ্নিত করতে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করা হচ্ছে। পাশাপাশি গোয়েন্দারা মাঠে কাজ করছেন। আমরা দুটি মামলার তদন্তভার পেয়েছি। একটি হলো ধর্মীয় অনুভূতিতে আঘাত ও আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনে।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় মণ্ডপে কোরআন রাখায় ইকবাল, ৯৯৯-এ কল করা ইকরাম, মাজারের দুই খাদেম হুমায়ুন ও ফয়সাল রয়েছেন। এছাড়াও ঘটনার সময় লাইভ করা ফয়েজ আহমেদ। যার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়। এ দুটি মামলা আমরা তদন্ত করছি।

>>> মসজিদ-মণ্ডপের সংশ্লিষ্টতা খতিয়ে দেখছে পুলিশ

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।