ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরও ১০ জনের ২ দিন করে রিমান্ড

পীরগঞ্জে হামলা: সৈকতকে গ্রেফতার দেখানোর নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
পীরগঞ্জে হামলা: সৈকতকে গ্রেফতার দেখানোর নির্দেশ

রংপুর: রংপুরের পীরগঞ্জ উপজেলার মাঝিপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার মামলায় নতুন করে আরও ১০ জনের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

একইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে এ আদেশ দেন রংপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম ফজলে এলাহী।

পীরগঞ্জ আমলি আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতে নতুন ১০ আসামির দু’দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। এর আগে, ৫০ জন আসামিকে তিনদিন করে রিমান্ডে নেওয়া হয়। রিমান্ডে থাকা ১৩ জনের মধ্যে রাশেদুল ইসলাম নামের এক যুবক নতুন করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অন্য ১২ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) করা মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

মামলার তদন্ত কর্মকর্তা ও পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক মাহবুবুর রহমান বলেন, বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় নতুন ১০ আসামির সাতদিন করে রিমান্ড আবেদন করা হয়। এদের মধ্যে গত বুধবার (২৭ অক্টোবর) গ্রেফতার নজরুল ইসলাম, মঙ্গলবার (২৬ অক্টোবর) গ্রেফতার শফিকুর রহমান, আশিকুর রহমান ও পলাশ হোসেন এবং সোমবার (২৫ অক্টোবর) গ্রেফতার শিবির কর্মী আব্দুল্লাহ আল-মামুন ও ওমর ফারুক টনেক রয়েছেন।  
আদালত শুনানি শেষে ১০ আসামির দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।  

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, পীরগঞ্জের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি ও বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় একটি মামলাটি করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষ সরকার ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলসহ চারজন এবং হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন দু’জন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।