ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হিজলায় গনি হত্যা, মামলা নি‌তে গড়িমসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
হিজলায় গনি হত্যা, মামলা নি‌তে গড়িমসি নিহত গনি মোল্লার পরিবারের সদস্যদের সংবাদ সম্মেলন

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় জমি ও ফসল নষ্ট করা নিয়ে দ্বন্দ্বে গনি মোল্লা হত্যার ঘটনায় পুলিশ মামলা নিতে গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন নিহতের স্ত্রী হাজেরা বেগম।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নিহত গনি মোল্লার ছেলে আ. ছাত্তার মোল্লা, গনি মোল্লার চাচাতো ভাই বাবুল মোল্লা।

গত ১০ অক্টোবর বরিশালের হিজলা উপজেলার মান্দ্রাচর কুশুরিয়া গ্রামে জমি ও ফসল নষ্ট করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন গনি মোল্লা (৬১)। মারধরের পরদিন তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আবারও হামলা চালায় পতিপক্ষ। পরে গত ২০ অক্টোবর তার মৃত্যু হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহত গনি মোল্লার স্ত্রী হাজেরা বেগম বলেন, ঘটনার দিন গত ১০ অক্টোবর গনি মোল্লার চাচাতো ভাই বাবুল মোল্লার সঙ্গে জমি ও ফসল নষ্ট করা নিয়ে একই এলাকার খলিল জমাদ্দার, আলী হোসেন জমাদ্দার, ফারুক জমাদ্দার, সোহেল জমাদ্দার, জাকির জমাদ্দার, মুহাম্মদ আলী জমাদ্দার, মিলন জমাদ্দার, রুবেল জমাদ্দার, সবুজ জমাদ্দার, কাঞ্চন জমাদ্দার, রহমান জমাদ্দারের সঙ্গে হাতাহাতি হয়। ঘটনার এক পর্যায়ে তারা বাবুল মোল্লাকে পিটিয়ে আহত করে। এ সময় বাবুল মোল্লার চাচাতো ভাই গনি মোল্লা তাকে বাঁচাতে এগিয়ে গেলে তাকেও পিটিয়ে আহত করে।

গুরুতর আহত অবস্থায় স্বজনরা গনি মোল্লাকে হিজলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করেন। পরদিন উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সন্ত্রাসীরা আবারও হামলা করে। পরে গত ২০ অক্টোবর তার মৃত্যু হয়।

এ ঘটনায় হিজলা থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা না নিয়ে গড়িমসি করছে বলে অভিযোগ করেন নিহত গনি মোল্লার স্ত্রী হাজেরা বেগম।  

এ ব্যাপারে জানতে চাইলে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস মিয়া বলেন, গনি মোল্লা আগে থেকেই অসুস্থ ছিলেন। তিনি ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন ব‌লে‌ চি‌কিৎসক তাকে উন্নত চি‌কিৎসার জন্য ব‌রিশাল অথবা ঢাকায় নি‌য়ে যে‌তে ব‌লেন। ত‌বে স্বজনরা তা না ক‌রে বা‌ড়ি‌তে নি‌য়ে যান।

গনি মোল্লার ওপর হামলা ও তার মৃত্যু প্রসঙ্গে জানতে চাইলে ওসি বলেন, এমন অভিযোগ নি‌য়ে কেউ আমা‌দের কা‌ছে আসেনি। মৃত্যু নি‌য়ে রহস্য থাকায় আমরা এক‌টি সাধারণ ডা‌য়ে‌রি ক‌রে মর‌দে‌হ ময়নাত‌ন্তের জন্য ব‌রিশাল ম‌র্গে পাঠিয়েছি।

ওসি আরও বলেন, এখন পর্যন্ত ময়নাতদ‌ন্তের প্রতি‌বেদন হাতে পাইনি। পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যা‌বে। প্রতিবেদনে য‌দি মারধ‌রের কার‌ণে মৃত্যুর বিষয়‌টি নি‌শ্চিত হওয়া যায় তবে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।