ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গণতন্ত্রের জন্য তথ্য জানা অপরিহার্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
গণতন্ত্রের জন্য তথ্য জানা অপরিহার্য

সুনামগঞ্জ: প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন, গণতন্ত্রের জন্য তথ্য জানা অপরিহার্য। এই আইন জনগণের সকল সরকারি ও উল্লেখিত বেসরকারি প্রতিষ্ঠানের তথ্যে প্রবেশের দ্বার উন্মোচিত করেছে।

তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্যের অধিকার নিশ্চিতকরণের নিমিত্ত তথ্য অধিকার আইন প্রণয়ন হয়েছে ২০০৯ সালে।  

মরতুজা আহমদ বলেন, তথ্য অধিকার জনগণের এই মৌলিক অধিকারের অবিচ্ছেদ্য অংশ হিসেবে স্বীকৃত হওয়ায় তথ্য অধিকার বাস্তবায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়নের পথ সুগম হয়েছে।  

রোববার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ শহীদ আবুল হোসেন মিলনায়তনে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত সুনামগঞ্জ জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, তথ্য অধিকার আইন বাস্তবায়নের অবেক্ষণ (সুপার ভিশন) ও পরিবীক্ষণ জেলা কমিটির সকল সদস্য জন প্রতিনিধি শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, স্থানীয় গণমান্য ব্যক্তি সাংবাদিক সিভিল সোসাইটি অর্গানাইজেশন প্রতিনিধি এবং ইউপি সচিবদের সঙ্গে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সুনামগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার শিল্পী রানী মোদকের সঞ্চালনায় ও জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিক, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক মোহাম্মদ ফরিদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, তথ্য কমিশন সহকারী পরিচালক মো সালাহ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa