ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘দ্রব্যমূল্য বৃদ্ধিকে সরকার উৎসাহিত করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
‘দ্রব্যমূল্য বৃদ্ধিকে সরকার উৎসাহিত করছে’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগাম টেনে না ধরে বৃদ্ধির পেছনে যারা জড়িত তাদেরকে উৎসাহিত করছে। ফলে প্রতিনিয়ত চাল, ডাল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে।

রোববার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সাম্প্রদায়িক সহিংসতা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, করোনার কারণে এদেশে গরিবের সংখ্যা বেড়েছে। আগে যেখানে শতকরা ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল করোনার কারণে আরও ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে এসেছে। মধ্যবিত্তরা নিম্নমধ্যবিত্তে পরিণত হয়েছে। আয় কমে গেছে কিন্তু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়ে গেছে। এ কারণে এখন বহু মানুষ অনাহারে থাকে।

তিনি বলেন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি সিন্ডিকেটের সঙ্গে যারা জড়িত তারা বেশিরভাগ আওয়ামী লীগের সমর্থক। তাই তাদেরকে সুযোগ দেওয়ার জন্য সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না।

বিএনপির নীতিনির্ধারক বলেন, এই সরকারকে হটানোর জন্য বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির নেতৃত্বে জনগণ আজ ঐক্যবদ্ধ। আজকে আমাদের শপথ নিতে হবে জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি'র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, আজিজুল বারী হেলাল, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, রফিকুল আলম মজনু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa