ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনী থাকবে চট্টগ্রাম বিভাগে, দাবি বাস্তবায়নে কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
ফেনী থাকবে চট্টগ্রাম বিভাগে, দাবি বাস্তবায়নে কমিটি

ফেনী: ফেনীতে বিভিন্ন স্তরের নাগরিক নেতাদের এক মতবিনিময় সভায় ফেনীবাসী চট্টগ্রাম বিভাগেই থাকার পক্ষে অভিমত ব্যক্ত করেছে।  

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ফেনী পৌরসভার সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনীর স্থানীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারী। সভায় বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক নেতাদের মতামতের সমন্বয়, প্রতিফলন ও বাস্তবায়নের লক্ষ্যে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এতে ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরকে আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুর হোসেনকে যুগ্ম আহ্বায়ক, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীকে সদস্য সচিব করে ৩১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভায় সাম্প্রতিক সময়ে দেশে আরও দুটি প্রশাসনিক বিভাগ গঠনের জন্য প্রধানমন্ত্রীর ঘোষণার বিষয়ে ফেনীর নাগরিক নেতাদের  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সাবেক মেয়র হাজী আলা উদ্দিন, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, বিএমএ ফেনী জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক বিমল চন্দ্র দাস, ব্যবসায়ী নেতা পারভেজুল ইসলাম হাজারী, ইকবাল আলম, শিক্ষক নেতা মোছাদ্দেক আলী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আতিয়ার সজল, শেখ ফরিদ আক্তার, আরিফুল আমিন রিজভী প্রমুখ।

বক্তারা বলেন, চট্টগ্রামের সঙ্গে ফেনীবাসীর দীর্ঘদিনের নানা ধরনের সামাজিক অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। ফেনীর সোনাগাজী ও মিরসরাই উপজেলার অংশ বিশেষ নিয়ে গঠিত হয়েছে দেশের বৃহত্তম শিল্পনগরী বঙ্গবন্ধু শিল্পাঞ্চল। চট্টগ্রামের সঙ্গে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা বাণিজ্যসহ নানা সম্পর্ক রয়েছে। ফেনীর বহু লোক চট্টগ্রামে ব্যবসা বাণিজ্য, চাকরি করেন। অনেকেই চট্টগ্রামে বাড়িঘর করে বসবাস করেন।

ব্রিটিশ বিরোধী আন্দেলনের নেত্রী বীর কন্যা প্রতীলতা, সূর্য সেনের স্মৃতি বিজড়িত চট্টগ্রামের সঙ্গে ফেনীর মানুষের দীর্ঘদিনের আত্মিক সম্পর্ক রয়েছে। বক্তারা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছে- ফেনীবাসীকে চট্টগ্রাম বিভাগের সঙ্গে রাখতে যেন উনার সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করেন।

সভায় বলা হয়, পরবর্তী সভায় এ বিষয়ে করণীয় ঠিক করা হবে। আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিএমএ সভাপতি শাহেদুল ইসলাম কাওছার, মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, ব্যবসায়ী নেতা ইকবাল আলম, চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবীর শামীম, পরিবহন নেতা জাফর উদ্দিন, আজম চৌধুরী, হাসপাতাল ও ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের হারুন আর রশিদ, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আরিফুল আমিন রিজভী, আতিয়ার সজল, সোলায়মান হাজারী ডালিম ও শেখ ফরিদ আত্তার প্রমুখ রয়েছেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১ 
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।