ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্ত সবাই সহায়তা পাবেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
বন্যায় ক্ষতিগ্রস্ত সবাই সহায়তা পাবেন

নীলফামারী: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতিটি মানুষ সরকারের সহায়তা পাবেন এবং তাদের পুনর্বাসন করা হবে। সরকারের হাতে প্রচুর ত্রাণ রয়েছে।

 

শুক্রবার (২২ অক্টোবর) রাত ৮টার দিকে নীলফামারী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ ও এলাকার জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর বক্তব্য দেন।

প্রতিমন্ত্রী বলেন, তিস্তায় নাব্যতা ফিরিয়ে আনা ও যেসব বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে এসব বাঁধ নতুন করে তৈরি করতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক আহ্বান করা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, উজানের ঢলের ফলে যেসব মানুষ ঘরবাড়ি হারিয়েছেন তাদের নতুন করে ঘর করে দেওয়া হবে। এছাড়া্ যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, বন্যায় ডিমলা ও জলঢাকা উপজেলার সাত হাজার ৪৪৫টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এসব মানুষদের মধ্যে ৫৫ মেট্রিক টন চাল, নগদ দেড় লাখ টাকা, দুই লাখ টাকার শিশু খাদ্য, দুই লাখ টাকার গো-খাদ্য ও এক হাজার মানুষকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে পাঁচ লাখ টাকা, শিশু খাদ্যের জন্য দুই লাখ টাকা, গো-খাদ্যের জন্য দুই লাখ টাকা ও এক হাজার শুকনো খাবারের প্যাকেট এসেছে। দ্রুত এগুলো বিতরণ শুরু হবে।

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa