ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যত ‍দ্রুত সম্ভব অ্যাকশন: মন্ত্রিপরিষদ সচিব 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
যত  ‍দ্রুত সম্ভব অ্যাকশন: মন্ত্রিপরিষদ সচিব 

ঢাকা: ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের যত দ্রুত সম্ভব গ্রেফতার করে আইনের আওতায় আনতে সরকারের নির্দেশনার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
 
তিনি বলেছেন, ঘটনার যারা সূত্রপাত ঘটিয়েছে, তাদের বিষয়ে স্ট্যান (তাৎক্ষণিক) অ্যাকশন (ব্যবস্থা) নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আগেই নির্দেশনা দেওয়া হয়েছে।


 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (১৯ অক্টোবর) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান।
 
কুমিল্লার বিষয়ে খুব কুইকলি একটা ফাইন্ড আউট হবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।
 
মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে জেলা-উপজেলা প্রশাসন কাজ করে, এখানে কি কোনো ঘাটতি আছে- এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজ কেবিনেট মিটিংয়ে পরিষ্কার করে দেওয়া হয়েছে যে এটা আগেই বলে দেওয়া হয়েছে হোম মিনিস্ট্রিকে (স্বরাষ্ট্র মন্ত্রণালয়) যে এটা স্ট্যান অ্যাকশনে যেতে হবে, যারা এর সঙ্গে জড়িত, তাদের অবশ্যই ধরতে হবে। পাশাপাশি জনগণকে একটু ধৈর্য্য ধরতে হবে, রিঅ্যাকশন করা যাবে না। আমার কোরআনের যদি কেউ অবমাননা করে, কোরআন আমাকে অথরিটি দেয়নি যে ঘরবাড়ি ভাঙব, সেটা ঠিক না। এটা অপরাধ। ধর্ম নিয়ে অবমাননাকর কিছু করা হলে প্রতিবাদ করতে পারি, সরকারের কাছে শাস্তির দাবি জানাতে পারি, কিন্তু ধ্বংসাত্মক কাজ করব, এটা সম্পূর্ণ আন-এক্সেপস্টেবল, এটা ঠিক না। ইসলামে যেটা সবচেয়ে বড় অপরাধ, ফিতনা।
 
আজ স্বরাষ্ট্রমন্ত্রীকে স্ট্যান অ্যাকশন নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব জড়িতদের বিরুদ্ধে অ্যাকশন নেবে। পাশাপাশি ধর্মীয় এবং রাজনৈতিক ব্যক্তিবর্গকে বলা হয়েছে, ছোটখাট টুয়িস্টিং কেউ করলেই যে এভাবে রিঅ্যাকশন করতে হবে, এটা করা যাবে না, যোগ করেন সচিব।
 
রংপুরে ঘটনায় ক্ষতিগ্রস্তদের বাসস্থানসহ অন্যান্য সহায়তা দেওয়া হবে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, আজ তথ্যমন্ত্রী যাচ্ছেন, উনি ফিরলে বিস্তারিত জানা যাবে।
 
স্বরাষ্ট্রমন্ত্রী রেগুলার ব্রিফ করছেন অ্যাকশন নেওয়ার জন্য। আমাদের গোয়েন্দা সংস্থা কাজ করছে। কাল রাতেও আমরা বসেছিলাম। স্বরাষ্ট্রমন্ত্রী ব্রিফ করবেন।
  
ফেসবুক বন্ধের বিষয়ে কিছু বলা হয়েছে কিনা- এক প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, না।
 
বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।