ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শেখ রাসেল স্মৃতিতে অম্লান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
শেখ রাসেল স্মৃতিতে অম্লান

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, শেখ রাসেল মিশে আছে আমাদের স্মৃতিতে, আমাদের স্বাধীনতায়, আমাদের সমৃদ্ধিতে।  

তিনি বলেন, শেখ রাসেল বেঁচে থাকবে নতুন প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে।

শেখ রাসেলের মতো আর কাউকে যেন এভাবে অকালে প্রাণ হারাতে না হয়।

সোমবার (১৮ অক্টোবর) শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রাজধানীর মিরপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নবনির্মিত ‘শেখ রাসেল’ মঞ্চ উদ্বোধন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।  

এতে সভাপতিত্ব করেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম।  

ইমরান আহমদ বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মীরা বৈদেশিক কর্মসংস্থানের উদ্দেশে অভিবাসী হয়ে পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। এ প্রক্রিয়ায় প্রশিক্ষণার্থীরা যাতে শেখ রাসেলের পূণ্যস্মৃতি বিদেশে বয়ে নিয়ে যেতে পারে। এজন্য তাদের দেশেপ্রেমে উদ্বুদ্ধ করতে দেশের ৬৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং ৬টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি)তে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন পালন করা হচ্ছে। এ আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্ম তথা প্রশিক্ষণার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানতে পারবে।

মন্ত্রী বলেন, এ দিবসটিকে মহিমান্বিত করতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী সেবা সহজীকরণে একটি বিশেষ ওয়ান স্টপ সার্ভিস চালু করতে যাচ্ছে। যেখান থেকে ২১টি দেশে গমনকারী কর্মীরা বিএমইটির স্মার্ট কার্ডসহ সরাসরি সার্ভিস পাবে।

অনুষ্ঠানে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জয়নাল আবেদীন মোল্লা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।