ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

মৌলভীবাজারে দুই শিবির নেতা আটক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
মৌলভীবাজারে দুই শিবির নেতা আটক

মৌলভীবাজার: মৌলভীবাজার শহর থেকে ইসলামী ছাত্র শিবিরের দুই নেতাকে আটক করেছে পুলিশ।

তারা হলেন- মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা ছাত্র শিবির সভাপতি সাব্বির হোসেন তানভির (২২) এবং সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন মো বখতিয়ার (২১)।

এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (১৬ অক্টোবর) শহরের পূর্ব সুলতানপূর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা আটক করে। ওই বাসায় ৭ থেকে ১০ জন শিবিরকর্মী মেস বানিয়ে বসবাস করতেন।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, অভিযানে দুজনকে আটক করা সম্ভব হলে আরও প্রায় ১০-১২ জন পালিয়ে যায়। সবাই একই মতাদর্শের। জিহাদ সৃষ্টির উদ্দেশে নিজেদের মধ্যে বিভিন্ন জিহাদি বই বন্টনের কাজে নিয়োজিত ছিল এবং এই কাজের দ্বারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টির মাধ্যমে সরকারকে আইন সঙ্গত কাজ থেকে বিরত রাখার ষড়যন্ত্র ও অভিপ্রায়ে লিপ্ত ছিল। আটককৃত এবং পলাতকরা ব্যক্তি ও প্রজাতন্ত্রের ক্ষতির উদ্দেশ্যে পরস্পরকে সহায়তা ও প্ররোচিত করছিল। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য ও সমর্থক।

জননিরাপত্তা এবং সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাকে নিজস্ব কাজ থেকে বিরত রাখার উদ্দেশে ষড়যন্ত্রে লিপ্ত হয়। এ কাজে তারা পরস্পরকে সহায়তা ও প্ররোচিত করে সন্ত্রাস বিরোধী আইন-২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছে বিধায় তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এবিএম মুজাহিদুল ইসলাম, ডিআইও আবু তাহেরসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০২১
বিবিবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa