ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পদ্মায় ধরা পড়ল ১০ কেজির রুই ও ১১ কেজির পাঙ্গাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
পদ্মায় ধরা পড়ল ১০ কেজির রুই ও ১১ কেজির পাঙ্গাস

রাজবাড়ী: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মানদীতে জেলের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের একটি রুই ও ১১ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাট এলাকায় পদ্মা নদীর মোহনায় নদীতে জাল ফেললে জেলে কালি হালদারের জালে মাছ দুইটি ধরা পড়ে।

সন্ধ্যায় মাছ দুইটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনু খার মৎস্য আড়তে আসে। মাছদুটি উন্মুক্ত নিলামে উঠলে স্থানীয় আড়ৎদার ও মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ২১০০ টাকা প্রতি কেজি দরে ২১ হাজার টাকায় রুই ও ১৪০০ টাকা প্রতি কেজি দরে পাঙ্গাস মাছটি ১৫ হাজার ৪০০ টাকায় কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বাংলানিউজকে জানান, মোবাইল ফোনে যোগাযোগ করে ঢাকায় এক ব্যক্তির কাছে কিছু লাভে মাছ দুইটি বিক্রির উদ্দেশে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান জানান, পদ্মায় এখন প্রায় প্রতিদিনই এ ধরনের বড় বড় মাছ পাওয়া যাচ্ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুশি। তবে আমরা আগামীতে নদীর এ এলাকায় এ ধরনের বড় বড় মাছের জন্য অভয়াশ্রম গড়ে তোলার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa