ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব

প্রধানমন্ত্রী দেশে না ফেরা পর্যন্ত আন্দোলন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
প্রধানমন্ত্রী দেশে না ফেরা পর্যন্ত আন্দোলন স্থগিত

ঢাকা: জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশ নিতে নিউইয়র্কে অকন্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরা না পর্যন্ত সকল আন্দোলন-কর্মসূচি স্থগিত করেছেন সাংবাদিক নেতারা।

বুধবার (২২ সেপ্টেম্বর) ১১ সাংবাদিক নেতার পক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, পেশাদার সাংবাদিকদের প্রতিষ্ঠিত সংগঠনগুলোর নির্বাচিত শীর্ষ ১১ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় সৃষ্ট পরিস্থিতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমে কথা বলেছেন। এরই ধারাবাহিকতায় বুধবার (২২ সেপ্টেম্বর)  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের আহ্বানে সচিবালয়ে তার সঙ্গে সাংবাদিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়।

বিবৃতিতে তিনি আরও বলেন, বৈঠকে সাংবাদিক নেতৃবৃন্দ নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলব করার ক্ষেত্রে সংগঠন, প্রতিষ্ঠান ও রাজনৈতিক পরিচয় একীভূত করার ঘটনাকে রহস্যজনক বলে উল্লেখ করেন। তারা বলেন, ঢালাওভাবে ব্যাংক হিসাব তলবের খবরে সারাদেশের সাংবাদিকদের মনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৈঠকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ইতোমধ্যেই তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বিভিন্ন পর্যায়ে কথা বলেছেন। সরকারও দ্রুত এ সমস্যা সমাধানে সচেষ্ট। তিনি এ বিষয়ে সহযোগিতার পরিবেশ রক্ষার স্বার্থে কর্মসূচি স্থগিত রাখার জন্য সাংবাদিক নেতাদের অনুরোধ করেন। মন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরে আসা পর্যন্ত  বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় সাংবাদিকদের কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

সচিবালয়ে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজে (একাংশ) সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠনসমূহের নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব চেয়ে বিভিন্ন তফসিলি ব্যাংকে চিঠি দিয়েছে।

বাংলাদেশ সময় ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ডিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa