ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কোটি টাকা নিয়ে উধাও বিরিয়ানি ব্যবসায়ী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
কোটি টাকা নিয়ে উধাও বিরিয়ানি ব্যবসায়ী!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ব্যবসায় বিনিয়োগের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে প্রায় দুই কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন মো. মহিউদ্দিন (৩৫) নামে এক বিরিয়ানি ব্যবসায়ী।

এ ঘটনায় রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগীরা সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগসহ টাকা লেনদেনের স্ট্যাম্প দাখিল করেছেন।

ভুক্তভোগীরা জানান, টাকা নিয়ে উধাও ব্যবসায়ী মো. মহিউদ্দিন সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় দীর্ঘ ১৫ বছর ধরে বসবাস করছেন। তিনি কখনো ফলের ব্যবসা আবার কখনো কম্বলের ব্যবসা করেছেন। সর্বশেষ দুই বছর ধরে সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডের কাসসাফ সুপার মার্কেটের নিচ তলা মহিউদ্দিন বিরিয়ানি হাউস অ্যান্ড রেস্টুরেন্টের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ব্যবসা করার সুবাদে এলাকার মানুষের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে উঠে। আর এ সুসম্পর্কের ফায়দা নিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে বেশি টাকা লাভ দেওয়ার লোভ দেখিয়ে টাকা নেন। তিনি স্থানীয় লোকজনকে ব্যবসায় বিনিয়োগ করে টাকা আয় করে কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দেন।

অভিযোগকারীদের মধ্যে আব্দুল বাতেন, মজিবুর ও আনোয়ারের ৬৩ লাখ টাকা, ওবায়দুরের ১৫ লাখ টাকা, রিপনের ২২ লাখ টাকা, সুমনের সাড়ে ১৭ লাখ টাকা ও মফিজুলের ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। অভিযোগকারীরা ছাড়াও আরও অনেকে রয়েছে যাদের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে উধাও হয়েছেন ব্যবসায়ী মো. মহিউদ্দিন। ভুক্তভোগীরা ধারণা করছেন মহিউদ্দিন প্রায় দুই কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন।

ভুক্তভোগী ব্যবসায়ী সুমন বলেন, আমি মহিউদ্দিনকে বিশ্বাস করে আমার টাকা দিয়েছিলাম। তিনি আমার টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। আমি এখন নিঃস্ব। আমাকে রাস্তার ফকির বানিয়ে চলে গেছেন তিনি। আমি প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি যাতে তাকে ধরে আমাদের টাকা ফিরিয়ে দেয়।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, একটি বেসরকারি ব্যাংক থেকে গত এক মাস ১৩ লাখ টাকা ঋণ নিয়েছেন মহিউদ্দিন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, থানায় কয়েকজন ভুক্তভোগী লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের কয়েকটি টিম পলাতক মহিউদ্দিনকে আটকের চেষ্টা চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa