ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় সুশিক্ষিত হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় সুশিক্ষিত হতে হবে

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, এদেশের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদের মনোনিবেশ করবে সেটাই আমাদের কাম্য। নিজেদের সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্যক্রমের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আমরা যারা রাজনীতি করি, তারা সবসময় আগামী নির্বাচন বিষয়ে চিন্তা করি। কিন্তু জননেত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের কী হবে সেটা নিয়ে ভাবেন ও সে অনুযায়ী কাজ করে চলছেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৩টায় শরীয়তপুরের নড়িয়া সরকারি কলেজে উপমন্ত্রীর রত্নগর্ভা মায়ের নামের প্রতিষ্ঠত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৭৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাকসুদা খাতুনের সভাপতিত্বে ও কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাসুদ মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ মাইনুর রহমান, নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক ইমরান খালাসী, শিক্ষার্থী মারুফ হাসান, ইশরাত জাহান মীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa