ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা, পুলিশ-বিজিবির ৪ সদস্য আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা, পুলিশ-বিজিবির ৪ সদস্য আহত

শেরপুর: ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা, পুলিশ-বিজিবির ৪ সদস্য আহত চলমান কঠোর বিধিনিষেধ না মানায় শেরপুরের শ্রীবরদীতে কয়েকজন দোকানিকে জরিমানা করায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে বিজিবি ও পুলিশের চার সদস্য আহত হয়েছেন।

বুধবার (৪ আগস্ট) দুপুরে উপজেলার ঝগড়ার চর বাজারে এ হামলার ঘটনা ঘটে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ির গ্লাসও ভাঙচুর করা হয়।

আহতরা হলেন- বিজিবি ৩৯ ব্যাটালিয়ন সদস্য রবিউল ইসলাম, সবুজ মিয়া, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আজহারুল হক ও কনস্টেবল জান্নাত মিয়া।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, চলমান কঠোর বিধিনিষেধে কার্যকর করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে ওই বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। বিধি লঙ্ঘন করায় দর্জিসহ কয়েকটি দোকান মালিকে জরিমানা করা হয়।

এ কারণে কয়েকজন দোকানি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর হামলা চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় বিজিবি ও পুলিশের চার সদস্য আহত হন।

শ্রীবরদী হাসপাতালে দায়িত্বরত ডা. জুলফিকার সাইফ জানান, আহতদের শরীরের বিভিন্নস্থানে জখম রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার বলেন, চলমান লকডাউন বাস্তবায়নে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। দুপুরে ঝগড়ারচর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষের দিকে স্থানীয় কতিপয় ব্যবসায়ী ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা করে। তাদের প্রতিহত করতে গিয়ে দুজন বিজিবি, দুজন পুলিশ সদস্য ও একজন পেশকারসহ সঙ্গে থাকা অনেকেই আহত হয়েছে। এ ঘটনায় দুষ্কৃতকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এ ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।