ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শাহজালাল ফার্টিলাইজারের টাকা আত্মসাত: ১০ জনের বিরুদ্ধে ১৫ মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
শাহজালাল ফার্টিলাইজারের টাকা আত্মসাত: ১০ জনের বিরুদ্ধে ১৫ মামলা

ঢাকা: সিলেটের ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পের ৩৮ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯০২ টাকা আত্মসাতের দায়ে সাবেক সহকারী প্রধান হিসাব রক্ষক ও হিসাব বিভাগীয় প্রধানসহ ১০ জনের বিরুদ্ধে ১৫টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (০৪ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমন্বিত জেলা কার্যালয়, সিলেটের (সজেকা) উপ-পরিচালক মো. নূর-ই-আলম বাদী হয়ে ১৫টি মামলা দায়ের করেন।

দুদক সূত্র জানায়, শাহজালাল ফার্টিলাইজার প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা সাবেক সহকারী প্রধান হিসাব রক্ষক ও হিসাব বিভাগীয় প্রধান খন্দকার মুহাম্মদ ইকবাল এবং একই প্রকল্পের সাবেক রসায়নবিদ নেছার উদ্দিন আহমদ নিম্নোক্ত আট ব্যক্তির সাথে পরস্পর যোগসাজশে প্রতারণা এবং জালিয়াতির মাধ্যমে অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া বিল-ভাউচার তৈরি করে শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পের ৩৮ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯০২ টাকা আত্মসাত করার অভিযোগ সাক্ষ্য-প্রমাণে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট গত ৩ আগস্ট অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করেছে।  

অপরাধ সংশ্লিষ্ট অন্য ০৮ ব্যক্তি হলেন- মেসার্স টিআই ইন্টারন্যাশনালের মোসাঃ হালিমা আক্তার, মেসার্স রাফী এন্টারপ্রাইজের মো. নূরুল হোসেন, ফালগুনী ট্রেডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএসএম ইসমাইল খান, মেসার্স আয়মান এন্টারপ্রাইজের সাইফুল হক, মেসার্স এন আহমদ এন্ড সন্সের নাজির আহমদ (বচন), মেসার্স মা এন্টারপ্রাইজের মো. হেলাল উদ্দিন, মেসার্স ড্যাফোডিল ইন্টারন্যাশনালে মো. জামশেদুর রহমান খন্দকার এবং মেসার্স সাকিব ট্রেডার্সের মো. আহসান উল্লাহ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এসএমএকে/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।