ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বোনের বিয়ে ভেঙে দেয়ার প্রতিবাদ করায় ভাইকে পিটিয়ে হত্যা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
বোনের বিয়ে ভেঙে দেয়ার প্রতিবাদ করায় ভাইকে পিটিয়ে হত্যা 

রংপুর: রংপুরের কাউনিয়ায় বোনের বিয়ে ভেঙে দেওয়ার প্রতিবাদ করায় প্রতিপক্ষের হামলায় রেজাউল করিম (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

নিহত রেজাউল কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিচরন লস্কর গ্রামের সোহরাব আলীর ছেলে। তিনি ঢাকায় একটি কোম্পানিতে চাকরি করতেন।  

পুলিশ জানায়, হরিচরন লস্কর গ্রামের রেজাউল করিমের সাবালিকা চাচাতো বোনের বিয়ের আলাপ চলছিল। সম্প্রতি বরপক্ষের লোকজন কনেকে দেখতে আসেন। কিন্তু একই গ্রামের প্রতিবেশী সিদ্দিক হোসেনের ছেলে আরিফুল ইসলাম কনের নামে বরপক্ষের লোকজনকে মিথ্যা ও বানোয়াট কথা বলেন। এতে ওই মেয়েটির বিয়ে ভেঙে যায়। আর এর প্রতিবাদ জানান ওই কিশোরীর চাচাতো ভাই রেজাউল করিম। এতে আরিফুল ও তার পরিবারের লোকজন মেয়েটির চাচাতো ভাই রেজাউলের ওপর ক্ষিপ্ত হন।  

এ ঘটনাকে কেন্দ্র করে গত ২৮ জুলাই (বুধবার) সকালে রেজাউলকে বাড়ি থেকে ডেকে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালান আরিফুল ও তার পরিবারের লোকজন। এসময় তাকে বাঁচাতে নানা জহুর উদ্দিন এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়।

তাদের চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে গুরুত্বর আহত অবস্থায় রেজাউল করিম ও তার নানাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন। পরে রেজাউলের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে রেজাউল মারা যান।  

বুধবার (৪ আগস্ট) কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান জানান, হামলার ঘটনায় গত সোমবার (২ আগস্ট) রেজাউলের মা বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। মামলা হওয়ার পর ওইদিন রাতে আসাদুল নামে একজনকে গ্রেফতার করা হয়।  

তিনি আরও জানান, যেহেতু হামলায় আহত যুবক মারা গেছেন, তাই ওই মামলাটি এখন হত্যা মামলা হবে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad