ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চিঠিটি ভুয়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চিঠিটি ভুয়া

ঢাকা: ফেসবুক ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়া ২৮টি আইপি টেলিভিশনের (টিভি) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সংক্রান্ত চিঠিটি ভুয়া ও বিভ্রান্তিমূলক বলে জানিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বুধবার (৪ আগস্ট) বিকেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম বাংলানিউজকে বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনো চিঠি ইস্যু করা হয়নি।

চিঠিটি বিভ্রান্তি ছড়ানোর জন্য উদ্দেশ্যমূলক কেউ করেছে। চিঠিটি লক্ষ্য করে দেখবেন সেখানে সচিবালয় বানানটি ভুল আর বলা হয়েছে তথ্য মন্ত্রণালয়ের প্রশাসন শাখা থেকে চিঠিটি ইস্যু করা হয়েছে। কিন্তু প্রশাসন শাখা এ বিষয়টি দেখে না। কাজেই তাদের এ চিঠি ইস্যুর কোনো সুযোগ নেই। এ চিঠিটি ভুয়া একটি চিঠি।

তিনি বলেন, এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। তিনি বিষয়টি খতিয়ে দেখার জন্য নির্দেশও দিয়েছেন।

২৮টি আইপি টিভি এবং মালিকের নাম সম্বলিত ভুয়া এ চিঠিতে বলা হয়, এ চ্যানেলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

সম্প্রতি নানা অভিযোগে জয়যাত্রা গ্রুপের কর্নধার হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করার পর তার মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রার অফিসও বন্ধ করে দেয় র‌্যাব। বাহিনীটির পক্ষ থেকে জানানো হয়, হেলেনার আইপি টিভির কোনো বৈধ কাগজপত্র ছিল না।

এরই মধ্যে টেলিযোগাযোগ আইনে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে। র‌্যাব-৪ এর উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস আলী শুক্রবার (৩০ জুলাই) রাজধানীর পল্লবী থানায় এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।