ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'পটিয়াবাসীর টিকার অধিকার নিয়ে অনিয়ম সহ্য করা হবে না'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
'পটিয়াবাসীর টিকার অধিকার নিয়ে অনিয়ম সহ্য করা হবে না'

নিজ জন্মস্থান পটিয়ায় টিকা বাণিজ্যের হোতাদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম।  

তিনি বলেন, 'পটিয়াবাসীর টিকার অধিকার নিয়ে নয়-ছয় বরদাস্ত করা হবে না।

বঙ্গবন্ধুর বাংলাদেশে সাধারণ মানুষের টিকার অধিকার নিয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না। ' টিকা দানের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার ফসল যাতে কোনো লুটেরা দুর্নীতিবাজের কারণে প্রশ্নবিদ্ধ না হয়, সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে অনুরোধ জানান তিনি।

পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরীর ‘পোষ্যদের’ বিরুদ্ধে টিকা প্রদানে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে যখন তোলপাড়- চলছে আলোচনা, তখনই এমন হুঁশিয়ারি দিলেন যুবনেতা বদিউল আলম। অভিযোগের সঠিক তদন্ত করে অপরাধী যতই শক্তিশালী হোক না কেনো তার শাস্তির দাবি জানান এই যুবলীগ নেতা।

শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে কুসুমপুরা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডে ত্রাণসামগ্রী বিতরণকালে এ সব কথা বলেন যুবলীগের এই কেন্দ্রীয় নেতা।

যুবলীগ নেতা বদিউল আলম উপস্থিত জনগণের উদ্দেশ্যে বলেন, আমি মানবসেবার ব্রত নিয়ে রাজনীতি করি। পবিত্র কোরআনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বলেছেন ‘মানুষের কর্মের মধ্যে উত্তম কর্ম হলো মানুষের সেবা করা। ’ আমি মানুষের সেবার জন্য মানুষের পাশে থাকার জন্য রাজনীতি করি। আমার নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মানুষের জন্য তার সব কিছু উজাড় করে দিয়েছেন। যেভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের শেষ রক্ত বিন্দু দিয়ে এই দেশের মানুষের জন্য মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে গেছেন, সেভাবেই আমরা নিবেদিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা দেশরত্ন পরিষদের সভাপতি শাহাজাহান চৌধুরী, পটিয়া উপজেলা মৎস্যজীবি লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, পটিয়া উপজেলা যুবলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিটন বড়ুয়া, পটিয়া উপজেলা যুবলীগ নেতা আব্দুল করিম ইমন, পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম চৌধুরী, পটিয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসাইন, কুসুমপুরা ইউনিয়ন ছাত্রলীগ নেতা মহিউদ্দিন, হাফেজ নুরুল আজিম, ইমন, সাইফুল ইসলাম, নুর হাকিম প্রমূখ।

শোকের আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সাথে হত্যার শিকার যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিকেও বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন মুহাম্মাদ বদিউল আলম। তিনি বলেন, আমার নেত্রী নির্দেশ দিয়েছেন এই শোককে শক্তিতে পরিণত করে মানুষের জন্য কাজ করে যেতে, যেনো একজন মানুষও অনাহারে না থাকে, একজন মানুষও চিকিৎসার অভাবে মারা না যান।

করোনার আপদকালীন সময়ে নিজ এলাকায় মাঠে আছেন যুবলীগ নেতা বদিউল আলম। অব্যাহত রেখেছেন ত্রাণ কার্যক্রম। এরই ধারাবাহিকতায় পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের জনগণের মাঝে চাল, ডাল ও আলুসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসহ শাড়ি-লুঙ্গি বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।