ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মশা নিয়ন্ত্রণে রাজউক চেয়ারম্যানকে আতিকের ফোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
মশা নিয়ন্ত্রণে রাজউক চেয়ারম্যানকে আতিকের ফোন

ঢাকা: রাজধানীর উত্তরার দিয়াবাড়ি এলাকায় রাজউক নির্মিত ভবনগুলোর আশপাশে মশা নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে রাজউক চেয়ারম্যানকে ফোন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজউক চেয়ারম্যানকে দুই দিনের সময় দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র।

রোববার (১ জুলাই) মশা নিয়ন্ত্রণে চলমান চিরুনি অভিযান পরিদর্শনে গিয়ে এমন পদক্ষেপ নেন মেয়র আতিক।

পরিদর্শনকালে ডিএনসিসির ৫২ নম্বর ওয়ার্ডের আওতাধীন উত্তরা ১৮ নম্বর সেক্টরে দিয়াবাড়ি এলাকায় অবস্থিত রাজউক নির্মিত ভবনগুলোর আশেপাশে এডিস মশার বংশবিস্তারের সহায়ক পরিবেশ দেখতে পান আতিক। এ সময় তাৎক্ষণিকভাবে রাজউকের চেয়ারম্যানকে ফোন করেন তিনি। ফোনে দুই দিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দিক-নির্দেশনা দেন তিনি।

এদিন উত্তরা ১২ এবং ১৩ নম্বর সেক্টরের মোড়, গাউসুল আজম অ্যাভিনিউ এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের লক্ষ্যে মশা নিধনে চিরুনি অভিযান ও জনসচেতনতামূলক প্রচার অভিযানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন আতিক।

প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য নিজ বাসাবাড়ি পরিষ্কার করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান মেযর। এছাড়াও এডিস মশার লার্ভা আছে এমন স্থানের ছবি তুলে পুরস্কার জিতে নেওয়ার আহ্বানও জানান তিনি।

ডিএনসিসি মেয়র বলেন, করোনা মহামারি চলাকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কার‌ও মৃত্যু না হয়, সেজন্যই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে একযোগে ২৭ জুলাই থেকে ৭ আগষ্ট পর্যন্ত শুক্রবার ব্যতীত ১০ দিনব্যাপী মশা নিধনে চিরুনী অভিযানসহ জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। সরকারি কিংবা বেসরকারি যে কোনো ভবনে এডিস মশার উৎপত্তিস্থল চিহ্নিত হলেই জরিমানাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটি অব্যাহত থাকবে। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, অব্যবহৃত টায়ার, ডাবের খোসা, বিভিন্ন ধরনের খোলা প্যাকেট বা পাত্র, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

পরিদর্শনকালে মেয়র আতিকের সঙ্গে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad