ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুলাইয়ে ৫৭ কোটি টাকার মাদক-চোরাচালান জব্দ বিজিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
জুলাইয়ে ৫৭ কোটি টাকার মাদক-চোরাচালান জব্দ বিজিবির

ঢাকা: গত জুলাই মাসজুড়ে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৫৭ কোটি ৭০ লাখ টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এছাড়া মাসজুড়ে পরিচালিত অভিযানে দু’টি পিস্তল, তিনটি বন্দুক, একটি এলজি, ৮১ মি. মি. মর্টার বোম্ব ২৯টি, ৩ কেজি ২০০ গ্রাম গান পাউডার ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

 

রোববার (১ আগস্ট) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৭ লাখ ৮ হাজার ৭১২ পিস ইয়াবা, ১১ হাজার ৫২৯ বোতল ফেনসিডিল, ১২ হাজার ৭ হাজার ৩৯২ বোতল বিদেশি মদ, এক হাজার ১৫৪ ক্যান বিয়ার, এক হাজার ১৫৭ কেজি গাঁজা, ৫ কেজি ৯২৮ গ্রাম হেরোইন, ৪২ হাজার ৩৯৭টি উত্তেজক ইনজেকশন, ৬ হাজার ৫৩১টি ইস্কাফ সিরাপ, ১০ হাজার ৪৭৮টি অ্যানেগ্রা বা সেনেগ্রা ট্যাবলেট ও ১ লাখ ৮৭ হাজার ৯৭০টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ১৯ কেজি ৮৬০ গ্রাম রূপা, ৬২ হাজার ৭৫৫টি কসমেটিক্স সামগ্রী, এক হাজার ৫০০টি ইমিটেশন গহনা, চার হাজার ৮৪৬টি শাড়ি, এক হাজার ৬৪৪টি থ্রি পিস বা শার্ট পিস, এক হাজার ৮১৪ ঘনফুট কাঠ, ছয় হাজার ৭২২ কেজি চা পাতা, আট হাজার ৯৯০ কেজি কয়লা, আটটি ট্রাক বা কাভার্ডভ্যান, পাঁচটি প্রাইভেটকার বা মাইক্রোবাস, পাঁচটি পিকআপ, ২৪টি সিএনজি বা ইঞ্জিনচালতি অটোরিকশা ও ১১১টি মোটরসাইকেল।

এ সময় বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩৫৫ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৫৩ জন বাংলাদেশি নাগরিক ও পাঁচজন ভারতীয় নাগরিককে আটক করেছে। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।