ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে এক ঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ ছিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে এক ঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ ছিল  লঞ্চঘাট।

মাদারীপুর: অতিরিক্ত যাত্রী বহনের জন্য লঞ্চকে জরিমানা করায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে এক ঘণ্টা লঞ্চ চলাচল বন্ধ রাখে কর্তপক্ষ।

রোববার (১ আগস্ট) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ রাখে বাংলাবাজার-শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটের লঞ্চ মালিক সমিতি।

 

তাদের অভিযোগ ধারণক্ষমতার কম যাত্রি নেওয়ার পরও 'অতিরিক্ত যাত্রী' নেওয়ার অভিযোগে শিমুলিয়া ঘাটে তাদের লঞ্চকে জরিমানা করা হয়েছে। এ কারণে মালিকপক্ষ ক্ষুব্ধ হয়ে লঞ্চ বন্ধ রাখে।

বিআইডব্লিটিএর বাংলাবাজার ঘাট সূত্র জানায়, শিবচরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চগুলো শিমুলিয়া ঘাটে পৌঁছানোর পড়েই অতিরিক্ত যাত্রী বহনের অভিযোগ এনে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন ৫ হাজার টাকা করে জরিমানা করে। এতে ক্ষুব্ধ হয়ে সকাল ১১টা থেকে লঞ্চ মালিক সমিতি লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। পরে বিআইডব্লিউটিএর সঙ্গে আলোচনা করে আবার দুপুর ১২টার দিকে পুনরায় লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নেন।

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনির বলেন, বাংলাবাজার ঘাট থেকে প্রশাসনের উপস্থিতিতেই গুনে গুনে যাত্রী তোলা হয় লঞ্চে। ঘাটে হাজার হাজার যাত্রীর চাপ। এর মধ্যেও লঞ্চগুলো ধারণক্ষমতার কম যাত্রী নিয়েই ছেড়ে যাচ্ছে। অথচ শিমুলিয়া পাড়ে যাওয়ার পর জরিমানা করা হচ্ছে লঞ্চগুলোকে। এ কারণে লঞ্চ মালিকেরা লঞ্চ না চালানোর সিদ্ধান্ত নেয়। ১১টা থেকে সিদ্ধান্ত মতে আমরা লঞ্চ বন্ধ করে দিয়েছিলাম। পরে বিআইডব্লিউটিএর সঙ্গে আলোচনা হয়েছে। আমরা আবার লঞ্চ চালু করেছি। রাত ১০টা পর্যন্ত আমরা লঞ্চ চালাবো।

বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ লঞ্চ চলাচল শুরু করতে অনুমতি দিয়েছে। তবে কয়টা পর্যন্ত চলবে তা বিআইডব্লিউটিএ থেকে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।