ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘জাতীয় পতাকার গিনেস বুক রেকর্ড অহংকার-গৌরবের’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
‘জাতীয় পতাকার গিনেস বুক রেকর্ড অহংকার-গৌরবের’

ঢাকা: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, বাংলাদেশের জাতীয় পতাকার গিনেস বুক রেকর্ড আমাদের অহংকার ও গৌরবের। যা জাতি হিসেবে আমাদের মাথা উঁচু করবে, মর্যাদা সমুন্নত রাখবে।

 

শনিবার (২৪ জুলাই) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে কারুশিল্পী সাইমন ইমরান হায়দারের ১৬ হাজার খাম দিয়ে তৈরি ২৪০ বর্গমিটারের এ যাবতকালের সর্ববৃহৎ বাংলাদেশের জাতীয় পতাকা প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত লাল-সবুজের পতাকা জাতির শ্রেষ্ঠ অর্জন। এ পতাকা আমাদের উজ্জীবিত ও অনুপ্রাণিত করে, এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগায়। তারুণ্যের স্পর্ধিত অহংকার এ পতাকাকে পৃথিবীর পথে পথে তুলে ধরবো। বিশ্ববাসী অবাক বিস্ময়ে বলবে সাবাশ বাংলাদেশ।

২০ মিটার দৈর্ঘ্য ও ১২ মিটার প্রস্থের বিশালাকার পতাকার গিনেস বুকের অফিসিয়াল স্বীকৃতির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ে হয়েছে বলে জানান আয়োজকরা।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, ইতিহাসবিদ মুনতাসীর মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।