ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ৭৫ মামলায় জরিমানা ৩৭২০০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
নরসিংদীতে ৭৫ মামলায় জরিমানা ৩৭২০০ ভ্রাম্যমাণ আদলতের অভিযান।

নরসিংদী: নরসিংদীতে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৫টি মামলায় ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (২৪ জুলাই) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

জেলা প্রশাসন কার্যালয় থেকে জানানো হয়, কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকার প্রদত্ত বিধি-নিষেধ বাস্তবায়নে জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খানের নির্দেশে শনিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ঢাকা-সিলেট মহাসড়কসহ জেলা সদর, মাধবদী, শিবপুর, মনোহরদী ও অন্যান্য উপজেলা ও পৌর এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনারসহ (ভূমি) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

এসব অভিযানে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত বিধি-নিষেধ প্রতিপালন পরিস্থিতি পর্যবেক্ষণ, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও মাস্ক পরিধান, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমসহ দণ্ডবিধি ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন হাটবাজার, মার্কেট, বাসস্ট্যান্ড এলাকায় সরকার আরোপিত বিধি-নিষেধ অমান্য করে দোকানপাট খোলাসহ অন্যান্য শর্ত ভঙ্গ করায় ৭৫টি মামলায় ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।  

এর মধ্যে মনোহরদী উপজেলায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকার প্রদত্ত বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে দায়ের করা ১২টি মামলায় মোট ১৭০০ টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বাংলাদেশ সেনাবাহিনী সহযোগিতা করে।

এসময় বিধিনিষেধ মেনে সবাইকে ঘরে থাকার আহ্বান জানানোসহ, মাস্ক ব্যবহার, অকারণে ঘরের বাইরে বের না হওয়া, ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রাখা, কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে তদারকি ও সতর্ক করা হয়। আইন অমান্যে জরিমানা করা হয়। এসব অভিযানে বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি সদস্যরা সহযোগিতা করে।

জেলা স্বাস্থ্যবিভাগের তথ্যমতে নরসিংদী জেলাজুড়ে করোনা সংক্রমণ প্রতিদিনই লাফিয়ে বাড়ছে। গত একদিনে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনার সংখ্যা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৮৪ ভাগ।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad