ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

গৃহকর্মী নির্যাতন: গ্রেফতার অভিযুক্ত মানবাধিকার কর্মী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
গৃহকর্মী নির্যাতন: গ্রেফতার অভিযুক্ত মানবাধিকার কর্মী  মানবাধিকার কর্মী ও অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ

বান্দরবান: বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে অভিযুক্ত মানবাধিকার কর্মী ও অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ জুলাই) সকালে তাকে বান্দরবান সদরের বনরুপা পাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

তবে তার স্বামী ফয়সাল আহমেদ পলাতক রয়েছেন।

গত ২২ জুলাই রওশন আরা নামে এক নারী শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবানের মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী ফয়সাল আহমেদকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার করে আদালত নিয়ে গেলে আদালত নির্যাতিত শিশু জয়নাব আক্তার জোহরাকে (৯)  চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে (নিরাপদ আবাসন) পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে শিশুটি সেফহোমে রয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. সোহাগ রানা বলেন, শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারাহ সুদীপা ইউনুছ (৪০) ও তার স্বামী ফয়সাল আহম্মেদ (৪৫) এর নামে শিশু আইন, ২০১৩ এর ৭০/৮০(১) এর ধারায় একটি মামলা দায়ের করেছেন তার এক প্রতিবেশী রওশানা আরা, এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করে মামলার আসামি সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে। নির্যাতিত শিশুটি জানায়, তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ্যাঁকা দেওয়াসহ বিভিন্নভাবে নির্যাতন করতেন গৃহকর্তী সারাহ সুদীপা ইউনুছ। পরে শিশুটির এক প্রতিবেশী বাদী হয়ে গৃহকর্তী সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী ফয়সাল আহম্মেদ এর নামে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa