ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফয়েজ আহম্মদ ও বিনয় কৃষ্ণ বালা পিএসসি’র সদস্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
ফয়েজ আহম্মদ ও বিনয় কৃষ্ণ বালা পিএসসি’র সদস্য

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ এবং অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বিনয় কৃষ্ণ বালাকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য নিয়োগ দিয়েছে সরকার।

রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে তাদেরকে নিয়োগ দিয়ে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ও বুধবার (০১ জানুয়ারি) পৃথক আদেশ জারি করেছে জনপ্রশান মন্ত্রণালয়।

বিনয় কৃষ্ণ বালার আদেশে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ১ জানুয়ারি অথবা দায়িত্বভাব গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদে বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা ঘটে, সেই সময় পর্যন্ত জনস্বার্থে নিয়োগ দেওয়া হয়েছে।

আর ফয়েজ আহম্মদের অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে আগামী ৪ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদ বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে সেই সময় পর্যন্ত ওই পদে তিনি বহাল থাকবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

পিএসসিতে একজন চেয়ারম্যানসহ বর্তমানে সদস্য সংখ্যা দাঁড়ালো ১৬ জনে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।