ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

ঈদে বন্দিদের জন্য থাকছে বিনোদনের ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
ঈদে বন্দিদের জন্য থাকছে বিনোদনের ব্যবস্থা

ঢাকা: মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আগামী ১৭ জুন উদযাপিত হবে। প্রতিবারের মতো এবারও ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দিদের জন্য থাকছে উন্নতমানের খাবার।

ঈদুল আজহার দিন সকালে বন্দিরা খাবেন মিষ্টান্ন। থাকছে দিনভর বিনোদনের ব্যবস্থা।  

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার নাশির আহমেদ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষে কেন্দ্রীয় কারাগারে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। দুটি স্টাফদের ও একটি বন্দিদের। বন্দিদের ঈদ জামাত অনুষ্ঠিত হবে কারাগারের ভেতরের ময়দানে। এছাড়া বন্দিদের জন্য থাকছে বরাবরের মতো এবারও বিশেষ খাবার।

পাশাপাশি বন্দিদের স্বজনরা কারাগারে এসে তাদের সঙ্গে নিয়ম অনুযায়ী সাক্ষাৎ করতে পারবেন। পরিবারের লোকজন নিয়ম অনুযায়ী বন্দিদের জন্য বাসা থেকে রান্না করে নিয়ে আসা বিশেষ খাবারও দিতে পারবেন। এবারও বন্দিদের জন্য থাকছে দিনভর বিনোদনের ব্যবস্থা। নামাজের পরপরই সকালের দিকে বন্দিদের নিয়ে গানের অনুষ্ঠান আয়োজন করা হবে। বিকেল বন্দিদের মধ্যে ফুটবল প্রতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে ডেপুটি জেলার জান্নাতুল ফেরদৌস জানান, ঈদুল আজহা উপলক্ষে প্রায় ৮ হাজার ৩০০ বন্দির জন্য বিশেষ খাবার রান্না করা হবে। সকালে মিষ্টান্ন দিয়ে ঈদ উদযাপন করবেন বন্দিরা। নাস্তায় থাকবে মুড়ি ও পায়েস। এছাড়া দুপুরে থাকবে পোলাও, গরুর গোস্ত, মুরগির ঝাল ফ্রাই ও হিন্দুদের জন্য খাসি। পাশাপাশি কোমল পানীয়, মিষ্টি, লেবু, শসা ও পান সুপারি। রাতে বন্দিরা খাবেন সাদা ভাত, রুই মাছ ও ছোলার ডাল।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।