ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

জয়দেবপুর-পার্বতীপুরে রুটে চালু হলো ঈদ স্পেশাল ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
জয়দেবপুর-পার্বতীপুরে রুটে চালু হলো ঈদ স্পেশাল ট্রেন

নীলফামারী: ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখী যাত্রীদের  কথা বিবেচনা করে জয়দেবপুর-পার্বতীপুর রুটে চালু করা হয়েছে ঈদ স্পেশাল ট্রেন।

এদিকে ট্রেনটির গন্তব্য পুনর্নির্ধারণ করে বর্ধিত ৭০ কিলোমিটার দূরবর্তী চিলাহাটি পর্যন্ত চালানোর দাবি উঠেছে।

এতে ২০ হাজার যাত্রী যাতায়াতের সুযোগ পাবেন বলে একাধিক সূত্র জানায়।

রেলওয়ে সূত্র জানায়, ঈদকে সামনে রেখে ঘরমুখো যাত্রীদের সেবা দেওয়ার জন্য নিয়মিত ট্রেনের পাশাপাশি সারাদেশে ২০টি স্পেশাল ট্রেন চালু করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে স্পেশাল ট্রেনগুলো যাত্রীসেবা দিতে শুরু করেছে। ঢাকার নিকটবর্তী জয়দেবপুর থেকে পার্বতীপুর পর্যন্ত উত্তরাঞ্চলের যাত্রীদের জন্য একটি বিশেষ ট্রেন চালু করা হয়। ১৫ আপ ১৬ ডাউন ট্রেনটিতে রয়েছে ১১টি যাত্রীবাহী কোচ। ঈদের আগে ১৩, ১৪ ও ১৫ জুন ট্রেনটি পার্বতীপুর রুটে নিয়মিত চালাচল করবে। একইভাবে ঈদ পরবর্তী ফিরতি ট্রেন হিসেবে ২১, ২২ ও ২৩ জুন ট্রেনটি জয়দেবপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সূত্রটি জানায়, ট্রেনটি ঈশ্বরদী বাইপাস, নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ি ও পার্বতীপুরে স্টেশনে যাত্রাবিরতি করবে। ফলে এসব এলাকার অতিরিক্ত ১০ হাজার যাত্রী ট্রেনে যাতায়াতের সুবিধা পাবেন।  

নীলফামারীর যাত্রীরা জানান, ট্রেনটি অনায়াসে চিলাহাটি পর্যন্ত চালানো যেত। এতে যাত্রীরা অনেক সুবিধা পেতেন।  

সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার ওবাইদুল ইসলাম বলেন, সৈয়দপুর স্টেশনের ওপর দিয়ে ঢাকা-চিলাহাটি রুটের নীলসাগর, চিলাহাটি এক্সপ্রেস ট্রেন দুটি চলাচল করে। টিকিট বুকিং শেষ। ঈদযাত্রায় যাত্রীরা নিরুপায় হয়ে পার্শ্ববর্তী স্টেশন পার্বতীপুর গিয়ে টিকিট কেটে যাত্রা করছেন। ঈদ স্পেশাল ট্রেনটি সৈয়দপুর পর্যন্ত চালালেও উপকৃত হবেন এ জনপদের মানুষ।  

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম বলেন, আমার নির্বাচনী এলাকার অসংখ্য মানুষ ঢাকার বিভিন্ন শিল্প-কলকারখানায় কাজ করেন। কিন্তু ঈদের সময় পরিবহন স্বল্পতার কারণে তারা বাড়িতে ফিরতে পারেন না। তাই তাদের সুবিধার জন্য ঈদ স্পেশাল ট্রেনটি চিলাহাটি পর্যন্ত চালানোর জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করছি।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।