ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করার সময় চারজনকে গণপিটুনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মে ২৫, ২০২৪
সোনারগাঁয়ে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করার সময় চারজনকে গণপিটুনি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির সময় চারজনকে গণপিটুনি দিয়েছে এলাকাবাসী।

শনিবার (২৫ মে) ভোরে মোগরাপাড়া ইউনিয়নের ছোট কাজিরগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

 

গণধোলাইয়ের পর তাদের পুলিশে দিয়েছে এলাকাবাসী। এ ঘটনায় নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ চেঙ্গাইনের সহকারী ব্যবস্থাপক ঐকতান ই দেলশাদ বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

তারা হলেন- মোগরাপাড়া ইউনিয়নের কাজিরগাঁও গ্রামের সুরুজ মিয়ার ছেলে মো. রাসেল (২৮), রূপগঞ্জের মঙ্গলখালী গ্রামের মৃত মামুনের ছেলে রুবেল (২৪), মৃত রজব আলীর ছেলে শামীম (২০) ও বানিয়াদি গ্রামের মৃত হামিদের ছেলে বিল্লাল হোসেন (৩৮)। এ সময় ছোট কাজিরগাঁও গ্রামের হুমায়নের ছেলে শরীফ (৩৫) পালিয়ে যান।

এলাকাবাসী জানায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ছোট কাজিরগাঁও এলাকায় ভোরে বিদ্যুতের সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করে ৩৭.৫ কেভিএ বৈদ্যুতিক ট্রান্সফরমারটি খুঁটি থেকে নামানোর সময় এলাকাবাসী চারদিক থেকে কয়েকজনকে ঘিরে ফেলে। এ সময় তারা চুরি করা ট্রান্সফরমারসহ রাসেল, রুবেল, শামীম ও বিল্লালকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চোরদের আটক করে থানায় নিয়ে যায়।

ছোট কাজিরগাঁও গ্রামের আবুল হোসেন জানান, প্রচণ্ড গরমে ঘন ঘন লোডশেডিংয়ে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছেন। তার মধ্যে ২-৩ মাস ধরে একটি চোরের দল রাতের অন্ধকারে বৈদ্যুতিক ট্রান্সফরমারসহ বিভিন্ন সরঞ্জাম চুরি করে নিয়ে যায়। ফলে সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) ও সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি সরকার বলেন, বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনায় মামলা নেওয়া হয়েছে। আটক চারজনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।