ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, মে ২৫, ২০২৪
অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান!

চাঁদপুর: সম্প্রতি চাঁদপুর জেলা প্রশাসনের গুরুত্বপূর্ণ সভাগুলোতে অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারণার বিষয়ে অভিযোগ উঠেছে। বিষয়টি গুরুত্ব দিয়ে প্রতিরোধ করার জন্য কাজ শুরু করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

 

চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে ‘অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান!’ হওয়ার জন্য সতর্কতা হিসেবে ইতোমধ্যে প্রচারণা শুরু করেছেন। অনলাইনে ইলিশ বিক্রিতে বিরোধিতা নয়, শৃঙ্খলায় আনার জন্য প্রচেষ্টায় প্রকৃত মৎস্য ব্যবসায়ীরা সহযোগিতায় এগিয়ে আসছেন।

জেলা পুলিশ জানায়, ইদানীং চাঁদপুর জেলা পুলিশের নিকট বিভিন্ন মাধ্যমে অভিযোগ আসছে ফেসবুকে ইলিশ বিক্রির নামে পেজের মাধ্যমে দেশি-বিদেশি ইলিশ ক্রেতাদের বিভিন্ন মিথ্যা তথ্য দেওয়া হচ্ছে। তাজা ইলিশের ছবি দিয়ে, বিভিন্ন লোভনীয় অফার দিয়ে ইলিশ মাছ ও ইলিশের ডিম বিক্রির কথা বলে অগ্রিম টাকা নিয়ে গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিচ্ছে। এমন অভিযোগ পুলিশ অনুসন্ধান করে জানতে পারে এসব পেজ চাঁদপুর থেকে পরিচালিত নয়।

জেলা পুলিশ অনুসন্ধানে যে-সব আইডি শনাক্ত করা হয়েছে সেসব পেজ থেকে প্রতারণা করলে এবং পুলিশের নিকট অভিযোগ করলে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

চাঁদপুর মৎস্য বণিক সমিতির সদস্যদের আওতায় অনলাইন ভিত্তিক তালিকাভুক্ত মাছ ব্যবসায়ীদের ফেসবুক পেজগুলো হচ্ছে-(সানাউল্ল্যা অধীন) মাছের মেলা, চাঁদপুরের রুপালি ইলিশের বাজার, চাঁদপুর রুপালি ইলিশ, চাঁদপুর ইলিশ বাজার, চাঁদপুর তাজা ইলিশের বাজার (জুরা), চাঁদপুরের ইলিশ,  Freshponno, আস সুন্নাহ হালাল উপার্জন,  Ruhama Foods। (মো. মাসুদ রানার অধীন) Chandpur Fish, মেসার্স আলম ট্রেডার্স, ফ্রেশ মৎস্য ভাণ্ডার, তাজা  Fish,  Rarjan Akter, চাঁদপুরের মাছের বাজার, Exceptional Tea & Products, Pankhiraz, Nogodbazar Onlice Shopping, পাঁচ মিশালী, ইলিশ বাড়ি। মো. সিদ্দিক আলী প্রধানিয়ার অধীন TAZA ILISH Aussle BAZAR। আবদুল বারী জমাদার মানিক এর অধীনে ইনটাইম ম্যানেজমেন্ট। গিয়াস উদ্দিন খান রিপনের অধীনে মেসার্স খান এন্টারপ্রাইজ, ইলিশ ভাইয়া চাঁদপুর, ইলিশ তনয়া, রুপালি বাজার, মাছ বিচিত্রা, অর্গানিক ভাইয়া, বহরিয়া ফিস।

চাঁদপুর জেলা মৎস্য বণিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আবদুল বারী জমাদার মানিক বলেন, ইলিশ ও অন্যান্য মাছ বিক্রির জন্য আমাদের উপরিউক্ত পেজ চিহ্নিত করা হয়েছে। সেগুলো ছাড়াও তালিকায় অন্তর্ভুক্তির জন্য আমার সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, তালিকা বহির্ভূত অন্যান্য অনলাইন পেজ থেকে সংশ্লিষ্টদের ইলিশ ক্রয়ের বিষয়ে প্রতারক হতে সতর্ক থাকতে হবে। জেলা পুলিশ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত। যে কোনো প্রয়োজনে জেলা পুলিশের হটলাইন নম্বর (০১৩২০১১৬৮৯৮) যোগাযোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।