ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ১, ২০২৪
‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য গ্রেপ্তার 

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার জঙ্গি সদস্য হলেন মো. মুশফিকুর রহমান (২১)।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁর আত্রাই থানার নবাবের তাম্বু এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে এটিইউ।

অভিযানে তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, দুটি সিমকার্ড, এবং দুটি ফেসবুক আইডির উগ্রবাদী পোস্টের স্ক্রিনশট জব্দ করা হয়।

বুধবার (১ এপ্রিল) বিকেলে এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (ট্রেনিং) মোছা. শিরিন আক্তার জাহান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গ্রেপ্তার মুশফিকুর ‘আনসার আল ইসলাম’র আদর্শে অনুপ্রাণিত হয়ে ধর্মীয় উগ্রবাদকে পুঁজি করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অজ্ঞাতপরিচয় ৪/৫ জন সদস্যদের মধ্যে গোপনে বৈঠকে মিলিত হয়ে তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সদস্য সংগ্রহ অব্যাহত রাখে। বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা বিপন্ন করার ষড়যন্ত্রে প্ররোচিত করে আসছিলেন এবং বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাওয়াসহ আনসার আল ইসলাম’র পক্ষে সোশ্যাল মিডিয়ায় প্রচার, মুশফিকুর রহমান এবং ইউসুফ ইউসুফ ফেসবুক আইডির ব্যবহার করে বিভিন্ন পোস্ট, ভিডিও শেয়ার ও আদান-প্রদান করে আসছিলেন। এছাড়াও আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের উদ্দেশ্যে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করা হচ্ছিল।

গ্রেপ্তার মুশফিকুর রহমান ও অজ্ঞাতপরিচয় ৪/৫ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার শিরিন আক্তার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মে ০১, ২০২৪
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।