ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চকরিয়ায় যুবককে হত্যা, মহিপালে গ্রেপ্তার ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
চকরিয়ায় যুবককে হত্যা, মহিপালে গ্রেপ্তার ৭

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় ‘ইফতারের প্রস্তুতির সময়’ এক যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যার ঘটনায় মামলার এজাহারভুক্ত সাত আসামিকে ফেনীর মহিপাল থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ব্যাটালিয়নটির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (অভিযান) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসাইন শামীম।

গ্রেপ্তাররা হলেন—চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট পূর্ব ডুমখালী এলাকার আকতার আহমদের ছেলে মো. নুরুল আলম (৩২), ছৈয়দ আলমের ছেলে মো. শাহ আলম (২৭), নুর আহম্মদের ছেলে আবু বক্কর (২৭), মৃত ছিদ্দিক আহম্মদের ছেলে মো. আজিজুল হক (৪০), সৈয়দ আহমদের ছেলে মনসুর আলম (৩২), ইব্রাহিম খলিলের ছেলে মো. আবু হানিফ (৩২) ও আকতার আহমদের ছেলে নুরুল আনোয়ার (৩৩)।

র‌্যাব জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় ঘটনার মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামিসহ মামলার এজাহারভুক্ত কয়েকজন আসামি ফেনী জেলার মহিপাল এলাকায় অবস্থানের খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। সেখানকার একটি বসতঘরে আত্মগোপনে থাকা অবস্থায় ৭ জন এজাহারভুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহারের বরাতে আনোয়ার হোসাইন বলেন, গত ২৫ মার্চ সন্ধ্যায় চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালী স্টেশনের একটি দোকানে বন্ধুদের সঙ্গে ইফতারের প্রস্তুতি নিচ্ছিলেন আব্দুর রহমান। এ সময় একদল দূর্বৃত্ত অস্ত্রের মুখে তাকে তুলে নিয়ে যায়। পরে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় গত ২৭ মার্চ নিহতের স্ত্রী সাবিনা ইয়াসমিল বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখসহ ৩৪ জনকে আসামি করে চকরিয়া থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, মামলাটি দায়েরের পর থেকে পুলিশের পাশাপাশি র‌্যাবও ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করে। এক পর্যায়ে মঙ্গলবার সন্ধ্যায় ঘটনার মূল পরিকল্পনাকারী মনসুর আলমসহ এজাহারভুক্ত কয়েকজন আসামি ফেনী জেলার মহিপাল এলাকায় আত্মগোপনে রয়েছে বলে খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার আসামিদের চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।