ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ঢাকা: ঢাকার সাভার থানাধীন হেমায়েতপুর এলাকা থেকে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. মাঈন উদ্দিনকে (৩৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

বুধবার (২৪ এপ্রিল) সকালে র‌্যাব-২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

 

তিনি জানান, মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তার মাঈন উদ্দিন রাজধানীর শেরেবাংলানগর থানা এলাকার মৃত বাচ্চু মিয়ার ছেলে।  

তিনি বলেন, গ্রেপ্তার মো. মাঈন উদ্দিন ২০০৯ সালের ০৮ আগস্ট ৩৫ বোতল ফেনসিডিল ও ১ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন। পরে আসামির বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলানগর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা (নং-০৪(০৮)০৯) দায়ের হয়। ওই মামলায় তিনি চার মাস ১৩ দিন জেল হাজতে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি লাভ করেন। কিন্তু আদালতে নিয়মিত হাজিরা না দিয়ে পলাতক জীবন-যাপন করছিলেন মাঈন। অন্যদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে আসামি পলাতক থাকা অবস্থায় বিশেষ দায়রা আদালত ও দ্রুতবিচার ট্রাইব্যুনাল মামলাটির বিচারিক কার্যক্রম শেষে মাঈন উদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন এবং গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন।  

তিনি জানান, গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে তাকে গ্রেপ্তার সংক্রান্ত শেরেবাংলানগর থানার অফিসার ইনচার্জের অধিযাচন পত্রের প্রেক্ষিতে র‌্যাব-২ আসামিকে গ্রেপ্তার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।  

এরই ধারাবাহিকতায় ২৩ এপ্রিল রাতে ঢাকা জেলার সাভার থানাধীন হেমায়েতপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  

আসামিকে শেরেবাংলানগর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।