ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মে মাসে ঢাকা আসছেন বিনয় কোয়াত্রা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
মে মাসে ঢাকা আসছেন বিনয় কোয়াত্রা

ঢাকা: পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, আগামী মে মাসের প্রথম দিকে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার ঢাকায় আসতে পারেন। রোববার (২১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রসচিব বলেন, তাদের কিছু সমস্যার কারণে আপাতত স্থগিত হয়েছে (সফর)। কিন্তু আগামী মাসের প্রথম দিকেই রিসিডিউল হওয়ার কথা রয়েছে।

ভারতের পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি সফরের আমন্ত্রণ জানাতে আসছেন কি না, জানতে চাইলে মাসুদ বিন মোমেন বলেন, সেটা আমি বলতে পারব না।

কোয়াত্রা ঢাকায় এলে তার মূল বৈঠক হবে মাসুদ বিন মোমেনের সঙ্গে। বৈঠকে কোন বিষয়গুলো আলোচনায় থাকতে পারে জানতে চাওয়া হলে পররাষ্ট্রসচিব বলেন, আমাদের লেভেলে যখন বসা হয় আমরা সব বিষয়গুলো নিয়ে আলোচনা করি।

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের দুটি দ্বিপাক্ষিক সংলাপ চলতি বছরে হওয়ার কথা। সেগুলো হবে কি না, জানতে চাইলে মাসুদ বিন মোমেন বলেন, সেটা হবে।

উল্লেখ্য, ২০ এপ্রিল ঢাকায় আসার কথা ছিল ভারতের পররাষ্ট্রসচিবের। তবে অনিবার্য কারণবশত: সে সফর স্থগিত হয়ে যায়।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।