ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে গণপিটুনিতে নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
ফরিদপুরে গণপিটুনিতে নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে মন্দিরের প্রতিমা পোড়ানোর ঘটনাকে কেন্দ্র করে সহিংস ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ জনতার পিটুনিতে দুই শ্রমিকের মৃত্যু হয়।

এ ঘটনাটি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৯ এপ্রিল) এ তদন্ত কমিটি গঠন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করে জেলা পুলিশের একজন প্রতিনিধি এবং জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্টকে এ তদন্ত কমিটির সদস্য করা হয়েছে। তিন সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।  

তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বাংলানিউজকে বলেন, ওই এলাকার পরিস্থিতি থমথমে অবস্থা। তাইতো পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পাশাপাশি একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, এ সহিংস ঘটনাটি তদন্ত করতে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর ওই কমিটিকে তদন্ত করে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।  

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামের একটি কালিমন্দিরের প্রতিমাতে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধরা পাশের একটি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণকাজে থাকা শ্রমিকদের ওপর হামলা চালায়। এ সময় উত্তেজিত জনতার পিটুনিতে আশরাফুল ও আশাদুল নামের দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।