ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ, দগ্ধ ৩

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
সাভারে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ, দগ্ধ ৩

ঢাকা: সাভারের আশুলিয়ায় গোডাউনে জমা গ্যাস থেকে বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। দগ্ধদের উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও আমতলা এলাকার শামসুদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম।

দগ্ধরা হলেন ওই গোডাউনের ম্যানেজার সুমন (৩০), গোডাউনের পাশের বাড়ির ৫৫ বছর বয়সী নারী ভাড়াটিয়া ও একজন ক্রেতা। সুমনের নাম জানা গেলেও অন্যদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, আবাসিক ওই বাড়িতে দোকানের গোডাউন হিসেবে একটি কক্ষ ভাড়া দিয়েছিলেন বাড়ির মালিক। বিকেলে একজন ক্রেতা নিয়ে সেই গোডাউনের দরজা খুলে সুমন ও একজন ক্রেতা প্রবেশ করেন। গোডাউন সব সময় বন্ধ থাকার কারণে শব্দ শুনে পাশের কক্ষের ৫৫ বছরের নারী ভাড়াটিয়া দেখতে যান দরজা কারা খুলছে।

এ সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটনা। এ ঘটনায় সুমন মিয়া, তার সাথে থাকা ক্রেতা ও ওই নারী দগ্ধ হন। পরে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে এবং দগ্ধদের উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠান।

জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেছেন। শুনেছি তিনজন আহত আছেন, তাদেরও হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয়রা। আবাসিক বাসা গোডাউনের জন্য ভাড়া দিয়েছিলেন বাড়ির মালিক। সেখানে  গ্যাসের সিলিন্ডার ছিল। ধারণা করা হচ্ছে রান্না ঘরের গ্যাস রুমের ভেতরে জমে ছিল। হয়তো আগুন জ্বালানোর সাথে সাথে বিস্ফোরণ হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি, তদন্ত করে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।