ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিএসসি সদস্য হিসেবে শপথ নিলেন রাবি অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
পিএসসি সদস্য হিসেবে শপথ নিলেন রাবি অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে 

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্ট জাজেজ লাউঞ্জে শপথ গ্রহণ করেন তিনি।

 

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের বিচারক, পিএসসির চেয়ারম্যান ও সদস্যরাসহ রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উপস্থিত ছিলেন।  

এদিকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার অভিনন্দন জ্ঞাপন করেছেন।

এক শুভেচ্ছা বার্তায় অধ্যাপক প্রদীপ তার মেধা ও সৃজনশীলতার মাধ্যমে পিএসসির সদস্য হিসেবে কর্ম সম্পাদনে দৃষ্টান্ত স্থাপন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

এর আগে সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পাঁচ বছরের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রদীপ কুমারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে পিএসসির সদস্য নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে আদেশের কথা উল্লেখ করে ১৯ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে ড. প্রদীপ কুমার পাণ্ডে দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া। এর মধ্যে যেটি আগে ঘটে, সে সময় পর্যন্ত পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।