ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
নাটোরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নাটোর: নাটোরের বড়াইগ্রামে প্রসাধনীর চার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পণ্যের মেয়াদ ও মোড়কজাত অবস্থা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় এ জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার লক্ষ্মীকোল বাজার এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।  

নাটোর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বাংলানিউজকে জানান, অভিযানে পণ্যের মেয়াদ ও মোড়কজাত অবস্থা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন সংক্রান্ত নির্দেশনা পর্যবেক্ষণ করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ধারায় আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি প্রসাধনী বিক্রির উদ্দেশে সংরক্ষণ করায় আলম অ্যান্ড মামুন স্টোরের মাসুম পারভেজ ও রিতু কসমেটিকসের ইয়াকুব আলীকে পাঁচ হাজার টাকা করে এবং সাইফুল কসমেটিকসের সাইফুল ইসলাম ও তাজিম কসমেটিকসের শান্তকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়। এ সময় বিপুল পরিমাণ প্রসাধনী জব্দ করা হয়। পরে জব্দকৃত প্রসাধনী ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।