ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে বিনোদনপ্রেমীদের জন্য 'পার্ক গার্ডেনিয়া'

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
শিবচরে বিনোদনপ্রেমীদের জন্য 'পার্ক গার্ডেনিয়া'

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে সদ্য চালু হওয়া 'পার্ক গার্ডেনিয়া' বিনোদনপ্রেমীদের মধ্যে সাড়া ফেলেছে। গত শনিবার (১২ এপ্রিল) উদ্বোধন হওয়া পার্কটিতে ইতোমধ্যে দর্শনার্থীদের বেশ ভিড় দেখা গেছে।

শিশুসহ নানা বয়সীদের মিলনমেলায় পরিণত হয়েছে পার্ক গার্ডেনিয়া! 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের আড়িয়াল খাঁ সেতুর পাশ ঘেঁষে পশ্চিম প্রান্তে গড়ে তোলা হয়েছে এই পার্কটি।  

সরেজমিনে পার্ক ঘুরে দেখা গেছে, দর্শনার্থীদের জন্য পার্কটি উন্মুক্ত করা হলেও নির্মাণকাজের বেশ কিছু এখনও বাকি রয়েছে। ফুলগাছ লাগানোর কাজ চলমান রয়েছে। শিশুদের জন্য বিভিন্ন রাইড থাকলেও সবগুলো এখনও চালু হয়নি। তবে শিগগিরই রাইডগুলো চালু হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।  

পার্কের মধ্যে রয়েছে দৃষ্টিনন্দন ফোয়ারা, ছবি তোলার জন্য নানা দৃষ্টিনন্দন শেড, দোলনা। বসে গল্প করার মতো জায়গা, শিশুদের বিনোদনের জন্য বেশ কয়েকটি রাইড রয়েছে।  

পার্কে প্রবেশের ঠিক আগেই রয়েছে আড়িয়াল খাঁ নদ। পাশেই এক্সপ্রেসওয়ে, সেতু এবং রেল সেতু। নদের পাড়ে নদী শাসন বাঁধ। বিনোদনপ্রেমীদের জন্য নদীর সৌন্দর্য উপভোগ এবং শিশুদের নিয়ে পার্কের বিনোদন উপভোগ করার সুযোগ রয়েছে এখানে।

ভ্রমণপ্রেমীরা জানান, শিবচরে এই প্রথম একটি পার্ক চালু হলো। আসলে বাচ্চাদের নিয়ে ঘুরতে আসার মতো একটা পার্ক এটা। বিনোদনের ব্যবস্থা না থাকায় ঈদ, পহেলা বৈশাখসহ বিভিন্ন সময়ে নদ-নদীর পাড়, সেতু এলাকায় মানুষের ভিড় থাকে। বাচ্চাদের জন্য তেমন ব্যবস্থা ছিল না। এই পার্কটি হওয়ায় শিশুদের নিয়ে মনোরম পরিবেশে বিনোদনের একটা ব্যবস্থা হলো।

ভাঙ্গা থেকে পরিবার নিয়ে ঘুরতে আসা মো. আসাদ বলেন, ফেসবুকে পার্কটির কথা জানতে পেরে পরিবার নিয়ে ঘুরতে এসেছি। বেশ ভালো লাগছে। বাচ্চারা আনন্দ পাচ্ছে। আড়িয়াল খাঁ নদের পাড়েই মহাসড়কের পাশে পার্কটি। পার্কটি এই এলাকার মানুষের বিনোদনের খোরাক যোগাবে। '

আরেক দর্শনার্থী তানজিল চৌধুরী বলেন, দুদিন হলো পার্কটি চালু হয়েছে। এই এলাকায় কোনো পার্ক ছিল না। এটাই প্রথম। মানুষের বিনোদনের একটা কেন্দ্র হলো। পার্কে সৌন্দর্য বর্ধনসহ আরও অনেক কাজ হবে বলে জানতে পারলাম। সব মিলিয়ে বিনোদনপ্রেমীদের জন্য কিছুটা সময় কাটাতে পরিবারসহ এই পার্কে এলে ভালো লাগবে বলে মনে করি। '

মাইশা নামের এক শিশু বলে, পার্কে এসে খুব ভালো লাগছে। এখানে ছোট্ট ঝর্ণা আছে। অনেকগুলো রাইড আছে। সব মিলিয়ে আনন্দ পাচ্ছি। '

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন শিবচরের আড়িয়াল খাঁ নদের পাড়ে দত্তপাড়ায় পার্ক গার্ডেনিয়া নামের পার্কটি গত শনিবার বিকেলে উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।  

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

শিবচরে প্রথমবারের মতো চালু হওয়া পার্কটিতে রাইডের মধ্যে ট্রেন, হানি সিং, জাম্পিং, হেলিকপ্টার, হোর্স, নৌকাসহ বিভিন্ন রাইড রয়েছে। এছাড়াও রয়েছে ঝর্না, ফোয়ারাসহ আকর্ষণীয় সব দৃশ্য। রয়েছে জুস বারসহ রেস্টুরেন্ট। পার্কে প্রবেশ ফি ধরা হয়েছে জনপ্রতি ৫০ টাকা।

পার্কের উদ্যোক্তা নাসির আহমেদ চৌধুরী বলেন, মাত্র পার্কটি উদ্বোধন হলো। এখনও অনেক কাজ বাকি রয়েছে। প্রতিদিনই কাজ হচ্ছে। কটেজ নির্মাণসহ আরও আকর্ষণীয় করতে নানা পরিকল্পনা রয়েছে। উদ্বোধনের দিন থেকেই ভালো সাড়া পাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।