ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাচোলে ডিজিএফআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
নাচোলে ডিজিএফআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একটি ব্যাংকে ১০ লাখ টাকা লোন নেওয়ার জন্য সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র কর্মকর্তা পরিচয় দিয়ে তদবির করতে এসে এক ভুয়া ডিজিএফআই কর্মকর্তাসহ তার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জেলার নাচোল পৌর এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার ভুয়া ডিজিএফআই কর্মকর্তা হলেন, সদর উপজেলার নামোশংকরবাটি গ্রামের এনামুল হকের ছেলে মো. সিরাজুল ইসলাম (৫৫) এবং তার সহযোগী নাচোল উপজেলার উত্তর মল্লিকপুর গ্রামের খলিল উদ্দিন মণ্ডলের ছেলে মো. রফিকুল ইসলাম (৫২)।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার জানান, সিরাজুল নিজেকে সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের ডাইরেক্টর পরিচয় দিয়ে ১০ লাখ টাকা ঋণ নেওয়ার জন্য একটি ব্যাংকের শাখায় ম্যানেজার মো. আলমগীর হোসেনকে চাপ প্রয়োগ করেন। এ সময় ম্যানেজারের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হলে তিনি স্থানীয় থানা পুলিশকে অবগত করেন।  

পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে সিরাজুল ইসলাম ও তার সহযোগী রফিককে আটক করে। পর সিরাজুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে ভুয়া ডিজিএফআই কর্মকর্তা বলে স্বীকার করেন। এঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।